13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আম আটক

admin
May 19, 2016 7:54 am
Link Copied!

মেহের আমজাদ, মেহেরপুরঃ মেহেরপুরে এক ট্রাক অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আম আটক করে বিনষ্ট করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি জোয়াদ্দার পাড়া থেকে আম ভর্তি ট্রাকটি আটক করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান ও জেলা প্রশাসনের সহকারি কমিশনার জোবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে পুলিশ অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আমের ট্রাকটি (ঢাকা মেট্রো ট-১৬-০৮০৭) আটক করে। পরে তা মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নেয়া হয়। রাত ১০ টার দিকে সেখানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আমগুলো ট্রাকের চাকার নিচে ফেলে পিষ্ট করে বিনষ্ট করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন মেহেরপুরের জেলা প্রশাসক পরিমল সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসান, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক এস.এস মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার এ.কে.এম কামরুজ্জামান প্রমুখ।

ভ্রাম্যমান আদালত সূত্রে আরো জানা যায়, আটক ৩শ’ ক্যারট অপরিপক্ক আম জেলা প্রশাসনের ধার্য্যকৃত তারিখের পূর্বে ভাঙা হয় এবং তাতে মানব দেহের জন্য ক্ষতিকর রাসায়নিক পদার্থ মিশ্রিত করে জেলার বাইরে রপ্তানী করার প্রস্তুতি চলছিলো

http://www.anandalokfoundation.com/