বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৬:১২ অপরাহ্ন

সর্বশেষ খবর :
করোনার কারণে ঈদের আগে ৫ দিন ও পরে ৩ দিন গণপরিবহন বন্ধ দুই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভূমি মন্ত্রণালয় কর্তৃক থানায় অভিযোগ দায়ের মুজিববর্ষে রোপিত ১ কোটি বৃক্ষের প্রতিটি স্মারক বৃক্ষকে যথাযথভাবে রক্ষণাবেক্ষণ করা হবে -পরিবেশমন্ত্রী করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু ও শনাক্ত ৩৫৩৩ ইসরাফিল আলম এমপির সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় কোরানখানি ও মিলাদ মাহফিল বেনাপোলে ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী আটক নিজের ছাত্রকে ধর্ষণ করে ভিডিও ধারণের অভিযোগে শিক্ষিকাকে আটক করেছে পুলিশ খুন হয়েছে পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহ স্বামী ও অসুস্থ সন্তান ফেলে ফেসবুকে পরিচয় বখাটের সাথে পালিয়ে ধর্মান্তরিত শিক্ষিকা করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য খাতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে সরকারের

হিন্দু রোহিঙ্গাদের জোর পূর্বক ধর্মান্তর করার চেষ্টা

হিন্দু রোহিঙ্গাদের জোর পূর্বক ধর্মান্তর করার চেষ্টা

সংবাদ প্রতিনিধি কক্সবাজার:- রোহিঙ্গা সমস্যায় এবার বলি হচ্ছেন হিন্দু রোহিঙ্গারা। বিশেষত মহিলারা। যাঁরা মায়ানমার থেকে বাংলাদেশের ত্রাণশিবিরে আশ্রয় নিচ্ছেন, তাঁদের উপর চলছে অকথ্য অত্যাচার। অভিযোগের তির, মুসলিম রোহিঙ্গাদের দিকেই।

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এই ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন এক হিন্দু রোহিঙ্গা রমণী। ত্রাণশিবিরে আশ্রয় পেয়েছেন বটে। তবে তাঁকে ধর্মান্তরিত হয়েই বাঁচতে হচ্ছে। ওই মহিলার অভিযোগ, কালো কাপড়ে মুখ ঢাকা একদল লোক তাঁকে জঙ্গলের নিয়ে যায়। সেখানে তাঁকে বলা হয়, বাঁচতে গেলে নমাজ পড়তে হবে। এরপরই তাঁর সিঁদুর মুছে দেওয়া হয়। এয়োতির চিহ্নস্বরূপ থাকা শাঁখা ও পলা ভেঙে দেওয়া হয়। কোনও কোনও ক্ষেত্রে শাড়ির বদলে বোরখা পরতেও বাধ্য করা হচ্ছে। এ তাঁর একার অভিযোগ নয়। শয়ে শয়ে হিন্দু রমণীরা এই পরিস্থিতির শিকার হচ্ছেন।

প্রসঙ্গত, রাখাইন প্রদেশে সেনা ও সন্ত্রাসবাদীদের মধ্যে চলা সংঘর্ষ নিয়ে রবিবার মায়ানমার সেনার ওয়েবসাইটে এক বিবৃতি দেন সে দেশের সেনাপ্রধান। ওই বিবৃতিতে তিনি জানান, আরাকান রোহিঙ্গা সালভেশন আর্মি’ পরিকল্পনা মাফিক হিন্দুদের গণহত্যা করছে। প্রমাণ স্বরূপ, রাখাইন প্রদেশের যে-বাও-কিয়া গ্রামে হিন্দুদের গণকবর খুঁজে পেয়েছে সেনাবাহিনী। শিশু ও মহিলা-সহ প্রায় ২৮ জন মানুষের লাশ পাওয়া গিয়েছে ওই কবরে।তিনি আরও জানান, টহল দেওয়ার সময় প্রবল দুর্গন্ধ পাওয়ায় ওই গ্রামে তল্লাশি চালায় সেনা।তখনই ওই কবরের হদিশ পাওয়া যায়।তাঁর বয়ানের সমর্থনে বেশ কিছু ছবিও দেওয়া হয় ওই ওয়েবসাইটে। ছবিগুলিতে দু’টি গর্তের পাশে বেশ কয়েকটি লাশ দেখা যাচ্ছে। হিন্দু রমণীদের ধর্মান্তরিত করানোর পিছনেও এই মুসলিম রোহিঙ্গা জঙ্গিরা সক্রিয় বলেই মনে করা হচ্ছে।

এই ঘটনা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,কক্সবাজারে সভাপতি এ্যাড রণ্জিত কান্তি দাস কে অবহীত করলে,,,তাঁর কোন প্রতিকৃয়া দেখাতে পারে নি,সেই সাথে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর মহোদয় কে জানালে,তিনিও বিষয়টি এড়িয়ে গেল,অবশেষে আমাদের সংবাদ কর্মী কথা বলেন হিন্দু ধর্ম কল্যান ট্রাষ্টের সম্মানিত ট্রাষ্টি প্রিতোষ শর্মা চন্দন বলেন,আমরা বিষয় টি খতিয়ে দেখে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করব,তাঁর জন্য আমরা গোপন ভাবে পাঁচ(৫)জন বিশিষ্ট তথ্য অনুসন্ধান কমিটি গঠন করে,সঠিক তথ্য সরকার বরাবর প্রেরণ করব।

তিনি আরো জানান, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব এ্যাড গোবিন্দ প্রামাণিক মহোদয় হিন্দু রুহিংঙ্গাদের মধ্যে অর্থ বিতরণ ও কাজ করার জন্য মহাজোটের কর্মী নিয়োগের কথা বলেন, তিনি আরো বলেন ধর্মান্তরিত করার সু কৌশল শুধু হিন্দুু রুহিংঙ্গাদের উপর নয়,সারা বাংলাদেশে চলছে প্রতিযোগীতার মত করে।

এই নিয়ে মাননীয় ট্রাষ্টি বলেন: আমিও ওনার সাথে কাজ করতে এবং সঠিক তথ্য সংগ্রহ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাংলাদেশের সকল হিন্দু সংগঠন গুলোর প্রতি বিনীত অনুরোধ থাকবে,,যে যেই অবস্থায় পারেন,হিন্দু রুহীঙ্গাদের জন্য এগিয়ে আসুন। এর পরে কথা হয়,মহাজোটের ভূয়া না ধারি বিশিষ্ট ব্যক্তি অসিম কুমার চক্রবর্তী (পিণ্টু)র সাথে,তিনি বলেন :-আমরা ১৯ দলীয় সংখ্যালগু সংগঠনের আওয়াতা ভূক্ত,পূজা উদযাপন পরিষদের সভাপতি ;সাধারণ সম্পাদক যা বলবে,,আমরা তাই পদক্ষেপ গ্রহণ করতে পারি। যদিও এই পুরো ঘটনাক্রম সম্পর্কে অন্ধকারেই আছেন প্রশাসনের কর্তাব্যক্তিরা।

কক্সবাজারের ডেপুটি কমিশনার মহঃ আলি হোসেন জানিয়েছেন, এ ব্যাপারে তাঁদের হাতে কোনও নির্দিষ্ট তথ্য নেই। তবে এই ঘটনা যদি সত্যিই ক্যাম্পের মধ্যে হয়ে থাকে, তবে কঠোর পদক্ষেপ করা হবে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
    123
18192021222324
25262728293031
       
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit
error: Content is protected !!