13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

admin
October 10, 2015 7:18 pm
Link Copied!

বিশেষ  প্রতিবেদকঃ জেলার সোনারগাঁয়ে স্কুলশিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ওই ছাত্রী স্কুলের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্ত শিক্ষক পদত্যাগপত্র জমা দিয়েছেন। এ ঘটনায় স্কুলের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, সোনারগাঁ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল বিভাগের ট্রেড ফুডের শিক্ষক আব্দুল কাদির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করছিলেন। ২৮ সেপ্টেম্বর প্রাইভেট পড়ানোর নাম করে ওই ছাত্রীকে যৌন হয়রানি করেন তিনি। এ ঘটনার পরদিন ওই ছাত্রী অভিভাবকসহ প্রধান শিক্ষক আতিয়ার রহমানের কাছে লিখিত অভিযোগ করেন। ঘটনা জানাজানি হলে ৭ অক্টোবর শিক্ষক আব্দুল কাদির ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন। স্কুলের ঝামেলা এড়ানোর জন্য ওই শিক্ষককে পদত্যাগপত্র জমা দিতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এর আগেও এ স্কুলে দুই শিক্ষক ছাত্রীদের যৌন হয়রানি করে চাকরিচ্যুত হন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের একাধিক শিক্ষিকা জানান, স্কুলের সাধারণ শিক্ষক নন, প্রধান শিক্ষক আতিয়ার রহমান প্রতিদিন ছুটির পর মিটিংয়ের নাম করে শিক্ষিকাদের বিনা কারণে স্কুলে বসিয়ে রাখেন।

স্কুলের শিক্ষার্থীরা জানায়, শিক্ষক আব্দুল কাদির লম্পট চরিত্রের। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ রয়েছে। লজ্জায় কেউ কিছু বলে না। এ বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী জানান, শিক্ষক আব্দুল কাদিরের বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে তদন্ত শেষ হওয়ার আগে একটি পদত্যাগপত্র দিয়েছেন। তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঞা জানান, এ বিষয়ে আমার কাছে কেউ অভিযোগ দেননি। অভিযোগ পেলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত শিক্ষক আব্দুল কাদিরের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সোনারগাঁ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান জানান, আব্দুল কাদিরের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তবে ওই শিক্ষক স্কুলের সভাপতির কাছে পদত্যাগপত্র দিয়েছেন। তবে তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে।

http://www.anandalokfoundation.com/