13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতদের স্মরণে তিনদিন পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ

Rai Kishori
May 22, 2020 11:11 pm
Link Copied!

মহামারী করোনায় যুক্তরাষ্ট্রের মৃত নাগরিকদের সম্মানে উড়বে জাতীয় পতাকা। টানা তিনদিন পতাকা থাকবে অর্ধনমিত। করোনায় মৃতদের স্মরণে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এক টুইটার পোস্টে ট্রাম্প লিখেছেন, ‘করোনাভাইরাসের কারণে মারা যাওয়া আমেরিকানদের স্মরণে আগামী তিনদিন সব প্রশাসনিক বিল্ডিং ও জাতীয় স্মৃতিস্তম্ভে পতাকা অর্ধনমিত রাখতে যাচ্ছি আমি।’  বিরোধী দল ডেমোক্রেটিকের শীর্ষ নেতাদের অনুরোধে এই সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প। বৃহস্পতিবার সকালে হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি ও সিনেটের সংখ্যালঘু নেতা চাক শুমার মার্কিন প্রেসিডেন্টের কাছে একটি চিঠি পাঠান।

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু এক লাখে পৌঁছালে পতাকা অর্ধনমিত রাখার আদেশ দিতে তাডন্পকে অনুরোধ করা হয়। তার কয়েক সপ্তাহ আগে প্রেসিডেন্ট পদের ডেমোক্র্যাটকতকমস কজ পদপ্রার্থী জো বাইডেনও একই পরামর্শ দিয়েছিলেন ট্রাম্পকে।

মার্কিন প্রেসিডেন্ট জানান, করোনা যুদ্ধে সেবা দিতে গিয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের সম্মানে সোমবারও পতাকা অর্ধনমিত থাকবে। এদিন দেশটি স্মৃতি দিবস পালন করবে। দায়িত্ব পালনের সময় যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রয়াত সেনাদের স্মরণে দিবসটি পালন করা হয়ে থাকে।
উল্লেখ্য, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে প্রায় ৯৭ হাজার।

http://www.anandalokfoundation.com/