13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চিলমারী পর্যন্ত আন্তনগর ট্রেনের দাবিতে আন্দোলনে এলাকাবাসী

Rai Kishori
August 17, 2019 6:31 pm
Link Copied!

রতি কান্ত রায়, কুড়িগ্রাম প্রতিনিধি: ঢাকা-চিলমারী আন্তনগর ট্রেনের দাবিতে রাজপথে নেমেছে উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজীবপুরবাসী। চলমান এ আন্দোলনের অংশ হিসেবে রৌমারীতে স্মারক লিপি প্রদান করেছে রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটি। আজ রোববার চিলমারী উপজেলা পরিষদ চত্ত্বরের সামনে সংগঠনটির আয়োজনে চিলমারী পর্যন্ত ট্রেনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটিথর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি নাহিদ হাসান নলেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটির ব্যানারে কুড়িগ্রামবাসী দীর্ঘদিন থেকে ঢাকা-চিলমারীর জন্য একটি আন্তনগর ট্রেনের দাবিতে আন্দোলন সংগ্রাম করছে। এ দাবির পেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছে ১০ সেপ্টেম্বর কুড়িগ্রাম-ঢাকা রেলপথে একটি আন্তনগর ট্রেন উদ্বোধন করবেন।

তিনি আরো বলেন, ‘কুড়িগ্রাম তুলনামূলকভাবে পিছিয়ে পড়া একটি জনপদ, যেখানে যোগাযোগ ব্যবস্থা উন্নত নয়। ফলে কৃষকদের অক্লান্ত পরিশ্রমে উৎপাদিত ফসল অল্প খরচে ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে বিক্রি করা সম্ভব হচ্ছে না। স্বল্প সময় এবং অল্প খরচে ভ্রমণসহ অন্যান্য সুবিধার জন্য রেল যোগাযোগের কোনো বিকল্প নেই।থ আমরা উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজীবপুরবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি করছি আন্তনগর ট্রেনটি চিলমারী পর্যন্ত চালু করা হোক।

এ দাবির পপক্ষিতে রোববারের মানববন্ধনে উপজেলার সর্বস্তরের মানুষকে তিনি অংশ নেয়ার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, আসছে ১০ সেপ্টেম্বর কুড়িগ্রাম-ঢাকা রেলপথে একটি আন্তনগর ট্রেন উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রেনটি উদ্বোধনের প্রথম দিকে সপ্তাহে ৩দিন চলবে লালমনিরহাট ও ৪ দিন চলবে কুড়িগ্রাম-ঢাকা। পরবর্তিতে নতুন ট্রেন কেনার পর কুড়িগ্রাম থেকে সপ্তাহে ৬দিন চলবে আন্তনগর ট্রেনটি।

http://www.anandalokfoundation.com/