13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে ২০ গ্রামে প্লাবণ

Link Copied!

ঘূর্ণিঝড় ‘রেমালের’ প্রভাবে লক্ষ্মীপুরে বৃষ্টি হচ্ছে। রোববার দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে ঝড়োহাওয়া বইছে। এদিকে মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে রামগতি ও কমলনগর উপজেলার ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি কয়েক হাজার পরিবার।
রামগতির চরআবদুল্লাহ, বয়ারচর, তেলিরচর, চরগজারিয়া, বড়খেরী, কমলনগর উপজেলার লুধুয়া, মাতাব্বরহাট, নাছিরগঞ্জ, রায়পুর উপজেলার চরকাচিয়া, চরইন্দুরিয়া, চরবংশী, চরজালিয়া ও চরখাসিয়া এবং সদর উপজেলার চরমেঘাসহ ২০টি এলাকা প্লাবিত।
এ বিষয়ে লক্ষ্মীপুরের এমপিরা কতটুকু দায়িত্ব পালন করবেন তা নিয়ে জনগণের মাঝে সন্দেহ রয়েছে। কারন তারা এখনো এলাকায় এমপি আসার খবর পাননি। তারা জানান, মেঘনা উপকূলীয় ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে সহায়তা করবেন কি না তাও বলতে পারেননি কেউ। কে পাবে, কারা পাবে আদৌ পাবে কি না, নাকি দলীয় লোকজন ভাগ বাটোয়ারা করে নেয় কে জানে।
এ ছাড়া দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লক্ষ্মীপুর-ভোলা ও বরিশাল নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকায় মজুচৌধুরীরহাট ঘাটে আটকা পড়েছে কয়েকশ যাত্রী। শনিবার বিকাল থেকে তারা ঘাটে আটকা পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়তে হয়েছে এ নৌরুটে চলাচলকারী যাত্রীদের।
http://www.anandalokfoundation.com/