ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ক্রিকেটারদের নিয়ে বিসিবি’র প্রশিক্ষণ ক্যাম্প

admin
August 15, 2015 8:11 am
Link Copied!

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে একাধিক ক্যাম্প পরিচালনা করছে বিসিবি। যার ফলে জাতীয় দলে না থাকলেও এসব ক্রিকেটাররা ঝরে পড়বে না বলে মনে করেন টাইগার স্পিনার আরাফাত সানি।

অন্যদিকে এই ক্যাম্পে ডাক না পেয়ে কিছুটা হতাশ লেগ স্পিনার সোহাগ গাজী। তবে, এরপরও অপেক্ষায় আছেন জাতীয় দলে ডাক পাওয়ার। সুযোগ পেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে নিজের সবটুকু উজাড় করে দিতে চান এ স্পিনার।

মাঠে ব্যস্ত সময় পার করছেন আল আমিন ও সোহাগ গাজীরা। কয়েক মাস আগেও এরা লাল-সবুজের জার্সি গায়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কুপোকাত করেছেন। কিন্তু এখন তারা বেশির ভাগই জাতীয় দলের বাইরে আছেন। তাই নিজেকে ফিট করতেই চলছে প্রাণান্তর চেষ্টা।

সম্প্রতি যেসব ক্রিকেটাররা জাতীয় দল থেকে ছিটকে পড়েছেন মূলত তাদেরকে নিয়েই চলছে বিসিবি’র এ প্রশিক্ষণ ক্যাম্প। তবে যাদেরকে ডাকা হয়নি, তারাও নিজ থেকে অনুশীলন করছেন বিসিবির একাডেমী মাঠে। সেরকমই একজন টাইগার স্পিনার সোহাগ গাজী। কিন্তু, বিসিবি’র কোন প্রশিক্ষণ ক্যাম্পে নেই তিনি। তাই আক্ষেপ আছে বেশ। তবে চাওয়া পনি ক্যাম্পে সুযোগ পাওয়া,  যা মানছেন এ ক্যাম্পে থাকা আরেক স্পিনার আরাফাত সানিও।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ একটি টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছিলেন সোহাগ গাজী। তবে তা খুব ভালোভাবে কাজে লাগাতে পারেননি তিনি। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে একটি সুযোগের অপেক্ষায় ডান হাতি এ স্পিনার। অন্যদিকে এখনও পর্যন্ত টেস্ট অভিষেক না হওয়া আরাফাত সানিও স্বপ্ন দেখেন দীর্ঘ পরিসরের ম্যাচ খেলার।

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে এ ধরনের ক্যাম্প অব্যাহত থাকলে তা দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে আরও সহায়ক হবে বলেও মনে করেন আরাফাত সানি ও সোহাগ গাজী।

http://www.anandalokfoundation.com/