ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল

Link Copied!

ঝিনাইদহের কালীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের ২৬০ জন ছাত্রছাত্রীকে মিড ডে মিল দেওয়া হয়েছে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের উদ্যেগে গতকাল উপজেলার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক , উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার । ছাত্রছাত্রীরা অত্যন্ত আনন্দঘন পরিবেশে মিড ডে মিল এ অংশ গ্রহন করে।

ইউএনও সাদিয়া জেরিন জানান, ছাত্রছাত্রীদের স্কুলে দীর্ঘ সময় ক্লাস করার পর দুপুরের খাবার খাওয়ার প্রয়োজন হয়। অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে টিফিন আনে না। প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের স্কুলে আসতে উৎসাহিত করা, ঝড়ে পড়া রোধ করতে এবং স্কুল চলাকালীন সময়ে ছাত্রছাত্রীদের পুষ্টিকর খাবার নিশ্চিত করতেই তিনি এই উদ্যোগ নিয়েছেন। বেশ কয়েকজন অভিভাবক জানিয়েছেন, বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল ব্যবস্থা করা হলে তারা স্কুলে আসতে আগ্রহী হবে।

উল্লেখ্য, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ঝরে পড়াসহ ছাত্রছাত্রীদের পড়াশোনায় মনোযোগি, নিয়মিত স্কুলে আসার জন্য অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের জন্য নিজ উদ্যেগে স্কুল ড্রেস তৈরি করে দেবার কার্যক্রম শুরু করেছেন। যা ইতিমধ্যে প্রশংসিত হয়েছে।

http://www.anandalokfoundation.com/