13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাগজের ব্যবহার কমানো ও সাসটেইনেবিলিটি প্রসারে ব্র্যাক ব্যাংকের ডিজিটাল প্রসেস

ডেস্ক
March 31, 2023 5:43 pm
Link Copied!

কাগজের ব্যবহার কমানো ও সাসটেইনেবিলিটি প্রসারের বিভিন্ন ডিজিটাল প্রসেস পদক্ষেপ গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক-এর এসএমই বিজনেস। ব্র্যাক ব্যাংকের ডিজিটাল প্রসেস

প্রথাগত কাগজ-নির্ভর পদ্ধতির পরিবর্তে ব্যাংকটি এখন ডিজিটালী ২,৮০০ জন মাঠ পর্যায়ের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (বিডিএম) এবং রিলেশনশিপ অফিসারদের (আরও) পারফরমেন্স ম্যানেজমেন্ট পরিচালনা করছে। সেইসাথে ডিফারাল, লোন কল-অফ রিমাইন্ডার, কাউন্সেলিং এবং অ্যানুয়াল টার্গেট কমিউনিকেশনের জন্য হার্ডকপির পরিবর্তে এসএমএস-এর মতো ডিজিটাল যোগাযোগ ব্যবস্থা ব্যবহার করা হচ্ছে।

এই ডিজিটাল উদ্যোগগুলোর ফলে উল্লেখযোগ্যভাবে কাগজ এবং কর্মঘণ্টার সাশ্রয়ের পাশাপাশি মাঠ পর্যায়ের কর্মকর্তারা সহজ ও স্বাচ্ছন্দ্যময় কাজের অভিজ্ঞতা পাচ্ছেন। গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুস (জিএবিভি)-এর সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক মানুষ, পৃথিবী এবং সমৃদ্ধির নীতির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এরই প্রতিফলন হিসেবে, এটি পরিবেশকে টেকসই রেখে সকলের জন্য বাসযোগ্য করে তোলার লক্ষ্যে কাজ করছে।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, “সাসটেইনেবল বা টেকসই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের কার্বন ফুটপ্রিন্ট কমাতে অবদান রাখার চেষ্টা করে ব্র্যাক ব্যাংক। পাশাপাশি, পরিবেশের উপর ইতিবাচক প্রভাব রাখতে পেপারলেস ব্যাংকিংয়ের দিকে এগিয়ে যাচ্ছে ব্র্যাক ব্যাংক। এ লক্ষ্যে ব্যাংকের কর্মকর্তাদেরকে সাসটেইনেবিলিটি বিধি পালনে অনুপ্রাণিত করছে।”

http://www.anandalokfoundation.com/