ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়ন রুখতেই মাথাচাড়া দিয়ে উঠছে অশুভ শক্তি

admin
October 2, 2015 8:29 am
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতেই দেশি-বিদেশি অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সড়ক পরিবহণ ও সেতু বিষয়ক মন্ত্রী ওবাদুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী  শেখ হাসিনার ৬৯ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ।প্রধানমন্ত্রীকে ধরিত্রী কন্যা আখ্যা দিয়ে তার সাফল্যের নানা দিক তুলে ধরেন মন্ত্রী।

সেই সঙ্গে বাংলাদেশকে যারা বিপদজনক রাষ্ট্রে পরিণত করতে চাই তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলারও আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা। কোন রহস্যে অস্ট্রেলিয়া ক্রিকেট দল নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাংলাদেশে আসবে না- এমন প্রশ্ন  তুলেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের জনগণ ক্রিকেট নিয়ে রাজনীতি করে না। ক্রিকেট প্রেমীদের নিয়ে কেউ রাজনীতি করবেও না।এসময় আশঙ্কা প্রকাশ করে মন্ত্রী বলেন, ৯০এর দশকে  টেস্ট ক্রিকেট নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছিলো।

বাংলাদেশে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর নিয়ে কি তারই ধারাবাহিকতা?ঢাকায় বিদেশি নাগরিক হত্যার পর যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডা বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের সাবধানে চলাচল করতে বলেছে এটা বড় রহস্য’  যোগ করেন মন্ত্রী।তিনি বলেন, অপশক্তি শুধু দেশে নয় বিদেশেও রয়েছে। তারা আমাদের ভবিষ্যৎকে হত্যা করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন যাদের বুকে জ্বালা ধরিয়েছে তারাই দেশে-বিদেশে অশুভ তৎপরতা চালাচ্ছে।এসময় তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের দায়িত্বে থাকা সকল নেতাদের সাবধানে বক্তব্য রাখার পরামর্শ দেন।

মন্ত্রী বলেন,  দেশের বর্তমান পরিস্থিতি পার করা কঠিন হয়ে পড়েছে। তাই সবাইকে বলবো ঠাণ্ডা মাথায় দায়িত্ব পালন করুন। সবাই দায়িত্বজ্ঞানহীন কথা বলা থেকে বিরত থাকুন।ছাত্রলীগের সভাপতি  মো. সাইফুর রহমান  সোহাগের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।

http://www.anandalokfoundation.com/