13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

admin
January 30, 2018 12:17 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য সিলেট পৌঁছেছেন। সফরকালে তিনি সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায়ও বক্তব্য রাখবেন।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিলেটে পৌঁছান শেখ হাসিনা। তার সফর উপলক্ষে সিলেট শহরজুড়ে বিরাজ করছে সাজ সাজ রব।

নগরীর আলিয়া মাদরাসা মাঠের পাশের চৌহাট্টা-রিকাবীবাজার সড়ক ছেয়ে আছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, তোরণ আর পোস্টারে। প্রশাসন প্রধানমন্ত্রীর জনসভাস্থলসহ পুরো সিলেটজুড়েই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর দেওয়া ছক অনুযায়ী সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

সফরকালে প্রধানমন্ত্রী বেশকিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ছাড়াও তিনি মাজার জিয়ারত, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরে হযরত গাজী সৈয়দ বোরহান উদ্দিন (রহ.) মাজারে পৌঁছবেন। প্রায় ৮ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে মাজারের উন্নয়ন, মহিলা ইবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দার্যবর্ধন এবং সংযোগ সড়কসহ যাতায়াতের প্রধান রাস্তার ২ কিলোমিটার প্রশস্তকরণ ও উন্নয়নের উদ্বোধন করবেন।

এ বছরের এপ্রিল নাগাদ সিলেটসহ দেশের পাঁচ সিটি করপোরেশন ও বছরের শেষ নাগাদ অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচন দুটিকে সামনে রেখে আগাম প্রচারে নামছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ এবছরের শুরুতেই সিলেট সফরে যাচ্ছেন তিনি। তাই এ সফর আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ধারা অব্যাহত রাখতে বড়ধরনের প্রভাব ফেলবে বলেও মনে করছেন দলের নেতারা।

যেসব কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করবেন 

প্রধানমন্ত্রীর এবারের সফরসূচিতে উদ্বোধনের তালিকায় রয়েছ হজরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার উন্নয়ন, মহিলা এবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্যবর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা দুই কিলোমিটার প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চবিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট নতুন একাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরোজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি করপোরেশনের ১২তলা ভিতবিশিষ্ট পাঁচতলা ভবন, নগরীর বাবুছড়ার আরসিসি ইউ-টাইপ ড্রেন নির্মাণ কাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ-সিলেট সড়ক, রশিদপুর-বিশ্বনাথ-লামাকাজী সড়কের কাজ, সিলেট- গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক, দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়কের মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট-শেরপুর অংশ) মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, শেরপুর টোল প্লাজার উন্নয়ন কাজ, জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কানাইঘাট সড়ক ও তিনতলা বিশিষ্ট প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন।

ভিত্তিপ্রস্তর স্থাপনের তালিকায় রয়েছে হজরত শাহজালাল (রহ) মহিলা ইবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ছাত্র হোস্টেল ভবন নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, সিলেটে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেলের অভ্যন্তরে নার্সিং হোস্টেল ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনে এসএমপির ব্যারাক নির্মাণ, সিলেট পুলিশ লাইনে অস্ত্রাগার নির্মাণ, এসএমপির কোতোয়ালি মডেল থানার কম্পাউন্ডে ডরমেটরি ভবন নির্মাণ, তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট ভবন নির্মাণ, সিলেটের লালাবাজারে রেঞ্জ রিজার্ভ পুলিশ লাইনস নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণ, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতকরণ, বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা) ও জেলা পরিবার পরিকল্পনা সিলেটের অফিস ভবন নির্মাণ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগব্জ মহাসড়কের ৬৫ কিলোমিটার উন্নয়ন, গোলাপগঞ্জ-ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর মহাসড়ক ও চারখাই-শেওলা-বিয়ানীবাজার-বাড়ইগ্রাম মহাসড়কের ৯ দশমিক ৬০ কিলোমিটার উন্নয়ন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতাল ভবনের চতুর্থতলা হতে ১০তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ।

http://www.anandalokfoundation.com/