13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জিয়ার কবর সরানো হবে সংসদ এলাকা থেকে: মন্ত্রী

admin
August 28, 2016 11:48 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: মুক্তিযুদ্ধকালীন এবং যুদ্ধ-পরবর্তী বিতর্কিত ভূমিকার জন্য জিয়াউর রহমানের কবর জাতীয় সংসদ এলাকায় থাকতে পারবে না। তাই জিয়াউর রহমানের কবরসহ সংসদ এলাকা থেকে সব বিতর্কিত ব্যক্তির কবর ও লাশ সরিয়ে ফেলা হবে। বলেছেন, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ শনিবার গাজীপুরের কাশিমপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী এসব কথা বলেন। বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, জিয়াউর রহমান স্বাধীনতা চাননি এবং বঙ্গবন্ধু হত্যার সঙ্গে তিনি জড়িত ছিলেন। একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে এবং বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। তাই এ ধরনের বিতর্কিত ব্যক্তির কবর পবিত্র সংসদ এলাকায় থাকতে পারে না। তাই সংসদ এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানো হবে।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু হত্যায় যারা সরাসরি জড়িত ছিল তাদের বিচার হলেও নেপথ্যে যারা ছিল তারা ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে দেশি বা বিদেশি যারা জড়িত ছিল তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হবে বলে তিনি মন্তব্য করেন।

http://www.anandalokfoundation.com/