শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৮:০৬ অপরাহ্ন

ফুলবাড়ীতে বিশাল ভাগবত ধর্মসভা অনু্ষ্ঠিত

ফুলবাড়ীতে বিশাল ভাগবত ধর্মসভা অনু্ষ্ঠিত

মাহফুজার রহমান মাহফুজ, ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধি : ফুলবাড়ীতে সনাতন ধর্মালম্বীদের বিরাট ভাগবত ধর্মসভা ১ ডিসেম্বর রোববার দুপুর ২ টা থেকে মধ্য রাত পর্যন্ত অনু্ষ্ঠিত হয়েছে।উপজেলার নাওডাঙ্গা প্রমোদারঞ্জন জমাদারবাড়ি অঙ্গনে এ সভা অনু্ষ্ঠিত হয় প্রায় ৫-৬ ভক্তের সমাগমে ।
নাওডাঙ্গা ইউ পি চেয়ারম্যান জনাব মোসাব্বের আলী মুসার পৃষ্ঠপোষকতায় নাওডাঙ্গা প্রমোদারঞ্জন মহার্চনা সঙ্গের ভক্তবৃন্দের আয়োজনে ও শ্রী লাল বাবু রায় এর সার্বিক ব্যবস্হাপনায় বিশাল এ সভাটি অনু্ষ্ঠিত হয়।
বেলা ২টায় পূজা-অর্চণা, ৫.৩০ মিনিটে তুলসী আরতী ওগৌর আরতী অনু্ষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় শুরু হয় ভাগবত সভা।ধর্মীয়আলোচনা সভায় আলোচক হিসেবে অংশগ্রহন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলোচকবৃন্দ।
প্রধান ধর্মীয় আলোচক ছিলেন, শ্রী শ্রীমদ্ভক্তি সুন্দর সন্যাসী গোস্বামী মহারাজ,আচার্য ও সভাপতি, গৌড়ীয় মিশন, কোলকাতা।
বিশেষ ধর্মীয় আলোচক হিসেবে আলোচনা করেন, ত্রিদন্ডী স্বামী শ্রী পাদ ভক্তি চারু গোবিন্দ মহারাজ,মঠাধ্যক্ষ সনাতন গৌড়ীয় মঠ,বারানসি,ত্রিদন্ডী স্বামী শ্রী পাদ ভক্তি সুন্দর সাগর মহারাজ, মঠাধ্যক্ষ, সনাতন গৌড়ীয় মঠ,হলদিয়া,মেদিনীপুর।
বিশেষ আলোচক ছিলেন শ্রী পাদ নীল মাধব দাস ব্রক্ষচারী মঠাধ্যক্ষ, শ্রীরূপ ভাগবত গৌড়ীয় মঠ,নিউয়ইর্ক,আমেরিকা ও শ্রী পাদ প্রভুপদ দাস ব্রক্ষচারী, বিশিষ্ঠ্য মৃদঙ্গ বাদক,কীর্তনিয়া গৌড়ীয়মিশন ও অনন্যা ব্রক্ষচারী।
ভারতের দিনহাটা,আসাম,শিলিগুড়ি,কোলকাতা সহ দেশের বিভিন্ন অঞ্চলের বিপুল সংখ্যক মানুষ সভাস্হলে সমবেত হয়। সভায় যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে ততপর ছিল আইন -শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। সভার সম্মানিত সভাপতি ও বালার হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সৌরেন্দ্র গোস্বামী সমাপনি বক্তব্যের মাধ্যমে  আনুষ্ঠানিক ভাবে ভাগবাত ধর্মসভার সমাপ্তি ঘোষণা করেন।পরে আগতদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।সকলের অংশগ্রহনে ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে ভাগবত ধর্ম সভা সুষ্ঠু-সুন্দর ভাবে অনু্ষ্ঠিত হওয়ায়  সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন আয়োজক কমিটি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit