13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় পবিত্র ইষ্টার সানডে উৎযাপন

admin
March 27, 2016 10:45 pm
Link Copied!

প্রবীর বিশ্বাস ননীঃ  খ্রিষ্টধর্মাবলম্বীদের একটি অত্যন্ত গুরত্বপূর্ণ দিন, “পবিত্র ইষ্টার সানডে”। এটি প্রকৃতপক্ষে দুটি পর্বে বিভক্ত। প্রথমটি হচ্ছে পূণ্য শুক্রবার, অন্যটি হচ্ছে পুনরুত্থান। প্রায় দুই হাজার বছর আগে খ্রিষ্টভক্তদের ত্রাণকর্তা, মুক্তিদাতা, প্রভু যীশু খ্রীষ্ট এ জগতে এসেছিলেন খ্রিষ্টীয় অনন্ত জীবনের বাহক হয়ে, মুক্তিদাতা হয়ে। পিতা ঈশ্বরের নির্দেশে সমস্ত খ্রীষ্টভক্তদের পাপভার স্কন্ধে নিয়ে ভন্ড যাজক ও অধার্মিকদের নির্মম অত্যাচারকে গ্রহণ করে প্রভু যীশু খ্রীষ্ট ক্রুশে মৃত্যুবরণ করলেন। আর সেদিনটিই হচ্ছে পূণ্য শুক্রবার বা গুডফ্রাইডে।

দিনটি প্রতিটি খ্রীষ্টভক্তদের মনে করিয়ে দেয়, রক্তেরদামে মুক্তিদাতা, ত্রাণকর্তা প্রভু যীশু খ্রীষ্ট তাঁর ভক্তদের পার্থিব জীবনের পাহাড়সম পাপ চিরতরে কিনে নিয়েছেন এবং ইস্টার সানডে অর্থাৎ পবিত্র পুনরুত্থানের মাধ্যমে তিনি ও তাঁর অনুসারীদেরও পুনরুত্থান ও অনন্ত জীবন নিশ্চিত করেছেন।

দিবসের তাৎপর্য তুলেধরে উপজেলার নাঘিরপাড় খ্রিষ্টীয় যুব সমাজের আয়োজনে ব্যাপ্টিষ্ট চার্চ প্রাঙ্গনে নাঘিরপাড় খ্রিষ্টীয় সমাজের সভাপতি সুশান্ত বাড়ৈর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন রেভা. সমুয়েল এস বালা, মি. যাকোব বাড়ৈ, রেভা. নিল রতন বিশ্বাস, দীলিপ বাড়ৈ, ইসহাক অধিকারী, সুপ্রিয়া বাড়ৈ, রেখা বাড়ৈ প্রমুখ।

ভোররাত থেকে সূর্যোদ্বয় পর্যন্ত বাইবেল পাঠ , প্রার্থনা, ধমীয় সংগীত ও আলোচনা সভার মধ্যদিয়ে অনুষ্ঠান সাজানো হয়। এছাড়া কাঠিরা, জোবারপাড়, বাগধা, আস্কর, ঐচারমাঠ, রাজিহার, গৈলা, কাঠালবাড়ি, ছবিখারপাড়, ঘেপড়ারপারসহ বিভিন্ন স্থানে গির্জায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করেছে খ্রিষ্টধর্মাবলম্বীরা।

http://www.anandalokfoundation.com/