13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জ পৌরসভার নির্বাচন ১৯ টি কেন্দ্রের সব কয়টি ঝুঁকিপূর্ণ

admin
March 20, 2016 10:48 am
Link Copied!

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহ প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে কালীগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচনকে সুষ্টু, সুন্দর ও নিরপেক্ষ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা নির্বাচন কমিশন। নির্বাচনে ৬ জন ম্যাজিস্ট্রেট ছাড়া থাকছে র‌্যাব পুলিশ ও বিজিবির সার্বক্ষনিক টহল ব্যবস্থা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে মোট ১৯ টি কেন্দ্রের ১২০ টি বুথে ভোট গ্রহণ হবে। তাদের দৃষ্টিতে সব কয়টি ভোট কেন্দ্রই ঝুকিপূর্ণ। এজন্য নির্বাচনে সার্বক্ষনিক র‌্যাব,পুলিশ ও বিজিবির টহল ছাড়াও থাকছে প্রতি ৩ ওয়ার্ডের জন্য একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১টি স্ট্রাইকিং ফোর্স। এছাড়া প্রত্যেক ওয়ার্ডে ৪টি মোটর সাইকেলে পুলিশের ৮ জন সদস্য টহলের দায়িত্বে নিয়োজিত থাকবেন।

নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন আলহাজ্ব মকছেদ আলী ( আ’লীগ নৌকা), মাসুদুর রহমান মন্টু ( আ’লীগ বিদ্রোহী- নারকেল গাছ), আতিয়ার রহমান (বিএনপি-ধানের শীষ), আশরাফুজ্জামান লাল (বিএনপি-বিদ্রোহী কম্পিউটার) ও নুরুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ- হাতপাখা)।

নির্বাচনে সংরিক্ষত আসনের কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ১নং ওয়ার্ডে সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ৬ জন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৪জন, ৩নং ওয়ার্ডে ৬জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৬নং ওয়ার্ডে ৬জন, ৭নং ওয়ার্ডে ৯ জন, ৮নং ওয়ার্ডে ৫জন, ৯ ওয়ার্ডে ৫ জন।

নির্বাচনে ৫ ওয়ার্ডে আশরাফুল আলম আশরাফ নামের এক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচন রিটানিং অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, কালীগঞ্জ পৌরসভা ১৯৯০ সালের ১৪ মার্চ প্রতিষ্ঠিত হয়। এখানে মোট ভোটার রয়েছে ৩৭১০৩ জন। এর মধ্যে পুরুষ ১৮৬৩০ জন ও মহিলা ১৮৪৭৩ জন।  ৯টি ওয়ার্ড নিয়ে পৌরসভাটি গঠিত।

মোট ১৯ টি ভোট কেন্দ্রের ১২০ টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাদের দৃষ্টিতে প্রতিটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে তিনি এ প্রতিবেদককে জানান। সেজন্য নির্বাচনে ৬ জন ম্যাজিস্ট্রেট ছাড়া সার্বক্ষনিক টহলের জন্য রয়েছেন র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যরা।

http://www.anandalokfoundation.com/