13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতি, ও স্বেচ্ছাচারীতার অভিযোগ

admin
January 30, 2016 3:47 pm
Link Copied!

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রুহিয়া ছালেহীয়া দারুসুন্নাত ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্ণীতি,ও স্বেচ্ছাতারিতার অভিযোগ পাওয়া গেছে।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, মাদ্রাসার অধ্যক্ষ  মোঃ মোজাহারুল ইসলাম নিয়ম নীতির তোয়াক্কা না করে দীর্ঘদিন ধরে নিজের ইচ্ছে মত মাদ্রাসা পরিচালনা করে আসছেন।

অনিয়ম, দুর্ণীতি, স্বেচ্ছাতারিতা,নিয়োগ বাণিজ্য, সহ মাদ্রাসার বহু অর্থ আত্তসাৎ করেছেন। দীর্ঘদিন পর বর্তমান কমিটি মাদ্রাসার অভ্যন্তরিন অডিট কমিটির মাধ্যমে অডিট করেন।

অডিট কমিটির রিপোর্টে মাদ্রাসার অধ্যক্ষের অনিয়ম, দুর্ণীতি,স্বেচ্ছাচারিতা,নিয়োগ বানিজ্য সহ লক্ষ-লক্ষ টাকা আত্তসাৎ বিষয়ে সুস্পষ্ট মতামত প্রদান করেন।অপর দিকে অধ্যক্ষ মোজাহারুল ইসলাম তার তালাক প্রাপ্ত ভাগ্নী মোছাঃ আনিছা বেগম কে অত্র ইউনিয়নের বাসিন্দা মোঃ সিরাজুল ইসলামের সাথে বিয়ে দিয়ে অত্র মাদ্রাসায় কোন রকম নিয়ম নিতি উপেক্ষা করে নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াই মালি পদে চাকুরী দিয়ে সরকারী টাকা আত্তসাৎ করেন।

যাহার সোনালী ব্যাংক লিমিটেড রুহিয়া শাখার হিসাব নং ৪৭৯৪/২৬ ।বিধি মোতাবেক ৪র্থ শ্রেণীর কর্মচারী বেতন ভাতা পাবেন।তম্মধ্যে কর্মরত আছেন। ১নং মোঃ মন্তাজুল হক,(পিয়ন)২ং মোঃআকবর হোসেন ( পিয়ন),৩নং হবিবুর রহমান (ঝাড়–দার)। ৪নং মো মকবুল হোসেন নৈশ্য (প্রহরী) অডিট কমিটির মতে অধ্যক্ষ মোজাহারুল ইসলাম জানুয়ারি ২০১২খ্রীঃ হতে এপ্রিল ২০১৫ খ্রীঃ পর্যন্ত মাদ্রাসার বিভিন্ন তহবিল হতে প্রায় ৩ লক্ষ ১৫ হাজার ৯ শত ৪৯ টাকা আতœসাৎ করেছেন।

এ ব্যাপারে অধ্যক্ষ মোজাহারুল ইসলাম জানান, অডিট কমিটি তার বিরুদ্ধে প্রতিবেদন দিয়েছে সত্য। পরবর্তীতে ম্যানেজিং কমিটিতে তা আলোচনা সাপেক্ষে সমাধান করা হয়েছে। দাতা সদস্য আব্দুল জব্বার এ প্রতিনিধিকে বলেন, তিনি অডিট কমিটির আহ্বায়ক, অডিটে অধ্যক্ষের ব্যাপক অনিয়ম ও দুর্ণীতি পাওয়া যায়। অডিট আপত্তিতে তা উল্লেখ করা হয়েছে। বর্তমান কমিটির সভাপতি শাহ সুফি আলহাজ্ব মাও মোঃ আব্ধুল গণি সহ কিছু সদস্য অধ্যক্ষের মাধ্যমে প্রভাবিত হয়ে অধ্যক্ষের সকল দায় থেকে অব্যাহতি দেওয়ার পাঁয়তারা করছে।

মাদ্রাসার সভাপতির সাথে মোবাইলে যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়। অডিট আপত্তির কপি অভিভাবক সহ এলাকার সুধি সমাজের কাছে পৌছালে আলতাফ হোসেন নামক এক ব্যাক্তি জেলা প্রশাসক ঠাকুরগাঁও এর বরাবরে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য আবেদন করেন।

এবং মাদ্রাসা শিক্ষাবোর্ড বখশি বাজার ঢাকা,ও দূর্নীতি দমন কমিশন সহ বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরন করেন। উক্ত অভিযোগের অদ্যাবধি কোন দপ্তর থেকে কোন সুরাহা হয়নি।

অধ্যক্ষের অনিয়ম ও দুর্ণীতি স্বরেজমিনে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনে মাদ্রাসাটিকে রাহুমুক্ত করতে সংশ্লিষ্ট  কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন অভিভাবক মোঃ আলমগীর হোসেন,মাহবুব আলম, হাবিবুর রহমান,হোসেন আলী,আবুল হোসেন, সহ সম্মাানিত এলাকাবাসী।

http://www.anandalokfoundation.com/