13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরের সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই শিক্ষার্থীকে আটক।

admin
January 28, 2016 5:57 pm
Link Copied!

মেহের আমজাদ ,মেহেরপুর :মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে শিক্ষা সফরে শিক্ষক ও শিক্ষার্থীরা বেড়াতে গিয়ে মুজিবনগর সীমান্ত দিয়ে ভুল করে দুই শিক্ষার্থী গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারতে অবৈধ অনুপ্রবেশ করলে ভারতীয় বিএসএফ ওই দুই শিক্ষার্থীকে আটক করে ।

পরে আটক দুই শিক্ষার্থীকে এদিন বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরৎ দিয়েছে বিএসএফ। দুই শিক্ষার্থী হলো বগুড়া জেলার শেরপুর উপজেলার বড়পুকুরিয়া গ্রামের আনিছুর রহমানের ছেলে আবুল হাশেম (১৫) ও একই জেলার রানীহাট এলাকার নজরুল ইসলামের ছেলে শাহ সুলতান (১৬)।

মুজিবনগর বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার রুস্তুম আলী জানান, গতকাল  সকালে বগুড়ার শেরপুর শাহানগর ইসলামীয়া দাখিল মাদ্রাসা থেকে একটি বাস যোগে মাদ্রাসার ছাত্রদের নিয়ে মুজিবনগর কমপ্লেক্সে পিকিনিকে আসে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

এদের মধ্যে দশম শ্রেণীর ছাত্র হাশেম আলী ও নবম শ্রেণীর ছাত্র শাহ সুলতান সীমান্ত এলাকায় ঘুরতে গিয়ে ভারতের মধ্যে প্রবেশ করে। এসময় ভারতের নদীয়া জেলাধীন হৃদয়নগর ৮১ বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের দুইজনকে আটক করে নিয়ে যায়।

খবর পেয়ে বিজিবি তাদের মুক্তি চেয়ে পতাকা বৈঠকের আমন্ত্রন জানিয়ে বিএসএফকে চিঠি দেয়। পরে ১০৫ নং আন্তর্জাতিক সীমনা পিলার এর নিকট নোম্যান্স ল্যান্ডে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরৎ দিয়েছে বিএসএফ।

পরে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের দুইজনের স্বাস্থ্য পরীক্ষার পরে মুজিবনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। বিজিপির পক্ষে পতাকা বৈঠকে নেতৃত্বে দেন মুজিবনগর বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার রুস্তৃম আলী এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্বে দেন হৃদয়পুর ৮১ বিএসএফ ক্যাম্প কমান্ডার এসি নরেন্দ্র কুমার।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে বিজিবি দুই জনকে স্বাস্থ্য পরীক্ষার পরে আমাদের কাছে হস্তান্তর করেছে। তারা এখন পুলিশের হেফাজতে রয়েছে। পরিবারের সদস্যদের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/