13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাটখিলে দিনদুপুরে একনারীকে বসত ঘরে ঢুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা: আটক-১

Brinda Chowdhury
April 11, 2021 6:57 pm
Link Copied!

চাটখিল উপজেলায় তাসলিমা আক্তার নিশি (২৭) বছর বয়সী এক গৃহবধূকে তার নিজ ঘরে ঢুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।
তাসলিমা আক্তার নিশি চাটখিল পৌরসভার  সুন্দরপুর গ্রামের (২) নং ওয়ার্ড আশ্রাফ আলী পলোয়ান বাড়ির মোঃ তাজুল ইসলামের মেয়ে।গত ২০১২ সনে লক্ষীপুর নিবাসী শ্রীরামপুর গ্রামের মোখছুদি বাড়ীর লাতু মিয়ার ছেলে সুজন (৪৮)’এর সাথে পারিবারিক আলোচনার মাধ্যমে ইসালামিক সরিয়ত মোতাবেক ৪ লক্ষ টাকা দেনমোহর ধার্য করিয়া তাসলিমাকে বিবাহ প্রদান করেন।
বিবাহের পর তাসলিমা যথারীতি মুসলিম সরিয়ত অণুযায়ী তার স্বামীর বাড়ি ছলে যায়, কিন্তু বিবাহের পর তার স্বামী সুজন তার সাথে বিবাহিত স্ত্রী হিসেবে ভালো ব্যবহার করে আসিলেও কিছুদিন পর সুজন তাসলিমাকে তার বাপের বাড়ি থেকে যৌতক হিসেবে মোটা অংকের টাকা আনার জন্য চাপ প্রয়োগ শুরু করে।
পরে তাসলিমা যৌতকের বিষয়টি তার পিতা মোঃ তাজুল ইসলাম ‘কে ‘অবহিত করলে তাজুল ইসলাম কোন টাকা দিতে পারবেনা বলে অপারগতা প্রকাশ করে। এই অপারগতার কথা শুনে সুজন তাসলিমার উপর বিভিন্ন ভাবে শারিরীক ও মানসিক নির্যাতন শুরু করে এবং অশোভন আচরন করিতে থাকে।
এর মধ্যে তাসলিমার স্বামী সুজন প্রবাসে চলে যায় বর্তমানে তাসলিমার কোলে ৯ বছরের  একটি কন্যা সন্তান ও রহিয়াছে।তার স্বামী সুজন প্রবাসে যাওয়ার পর থেকে তাসলিমা এবং তার সন্তানের কোন ভরন পোষনের খবর রাখিত না এবং তার সাথে যোগাযোগ ও বন্ধ করে দেয়। সুজনের এই ধরনের কর্মকান্ডে অতিষ্ট হয়ে এই ভাবে সংসার জীবন করা অসম্বভ বিধায় গত ২০১৯ তারিখ তাসলিমা নোয়াখালী নোটারী পাবলিক সম্মুখে উপস্থিত হইয়া তার স্বামী সুজনের সাথে বিবাহ বিচ্ছেদ (তালাক)প্রদান করেন।
এবং তালাক প্রদানের পর নোয়াখালী জেলাজজ কোর্টের একজন বিজ্ঞ আইনজীবীর পরামর্শ ক্রমে পারিবারিক আদালতে তার পাওনা দেনমোহরের জন্য মামলা দায়ের করেন যার মামলা নং ৩৫’সাল ২০/১০/২০১৯ইং  উক্ত তালাক নামা ও পারিবারিক আদালতে মালার পর থেকে সুজন বিদেশ থেকে তাসলিমাকে এবং তার পরিবার কে মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন ধরনের হুমকি এবং ভয়ভীতি দিয়ে আসেন।
পরবর্তীতে আসামী সুজন প্রবাস থেকে দেশে আসিয়া তার এবং তার পরিবারের পচন্দ মত অন্যত্র বিবাহ করে ঘর সংসার করে আসিতেছেন।
কিন্তু সুজন অন্যত্র বিবাহ করার পরেও তাসলিমার উপর সুজনের  জমানো খোব কোনভাবেই কমেনি।
বিবাহ বিচ্ছেদের পর থেকে তাসলিমা তার পিত্রালয়ে বসবাস করে আসিতেছেন, গত ৯/৪/২০২১ তারিখ তাসলিমার পরিবার তার এক আত্বীয়ের বাড়িতে বেড়াতে গেলে তাসলিমা ঘরে একা থাকেন,  তাসলিমার একা থাকার কথা শুনে সুজন খবর পেয়ে ততসুযোগে ঐ দিন বেলা আনুমানিক ১১ঃ৩০ ঘটিকার সময় তাসলিমার পিত্রালয়ে ঘরে প্রবেশ করে একপর্যায়ে সুজন তাসলিমাকে ঘরের ভেতর খাটের উপর জোরপূর্বক শোয়াইয়া তার বাম হাত দিয়ে তাসলিমার মুখ চেপে ধরে, তাসলিমার পরনে থাকা শ্যালোয়ার খুলে জোরপূর্বক তাকে  ধর্ষনের চেষ্টা করে। তখন কৌশলে তাসলিমা তার মুখের উপর চাপদিয়ে ধরেরাখা হাত সরিয়ে শোরচিৎকার করিতে থাকিলে আশেপাশের লোকজন ও উক্ত মামলার সাক্ষীগন দৌড়াইয়া আসিয়া তাসলিমাকে উদ্ধার করে, এক পর্যায়ে ধর্ষক সুজন দৌড়ে পালিয়ে যায়।
কিন্তু সারা বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের কারনে সরকার ঘোষিত একসপ্তাহের লকডাউন থাকার কারনে ঐ দিন তাসলিমা স্থানীয় থানায় এসে কোন মামলা করিতে না পারায় গত ১০/৪/২০২১ খ্রিঃ রোজ শনিবার সকালে এসে নিজে উপস্থিত থেকে ধর্ষক সুজনকে আসামী করে তাসলিমা আক্তার বাদী হয়ে  চাটখিল থানায় নারী ও শিশু,নির্যাতন দমন আইনের ২০০০ সালের ০৯ এর ৯(৪)(খ) মামলা রুজু করেন।
চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম বাদীর অভিযোগের ভিত্তিতে উক্ত আসামীকে গ্রেফতার করার জন্য চাটখিল থানার এস, আই, বাতেন কে নির্দেশ প্রদান করিলে এস, আই, বাতেনের সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ধর্ষক সুজন কে গ্রেফতার করতে সক্ষম হয়। এই বিষয়ে মামলার তদন্ত কর্মকার্তা বাতেনের সাথে কথা বললে তিনি বলেন আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং আইনী প্রক্রিয়া শেষে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পেরন করা হয়েছে।
http://www.anandalokfoundation.com/