13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের দোসররা মুক্তিযুদ্ধের চেতনা ও গণহত্যার স্মৃতি মুছে ফেলতে তৎপর রয়েছে -কৃষিমন্ত্রী

Brinda Chowdhury
March 8, 2021 9:58 pm
Link Copied!

একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের এ দেশীয় দোসর ও তাঁবেদাররা মুক্তিযুদ্ধের চেতনা ও নারকীয়  গণহত্যার স্মৃতি মুছে ফেলতে তৎপর রয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। তিনি বলেন, যারা রাজনৈতিক উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে ও অত্যন্ত সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে- তারা বাংলাদেশের চেতনাকে নষ্ট করতে চায়, বাংলাদেশকে হত্যা করতে চায়।

মন্ত্রী আজ টাঙ্গাইলে বধ্যভূমি সংলগ্ন মাঠে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র টাঙ্গাইল’নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্মৃতিকেন্দ্রের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করে মন্ত্রী বলেন, ‘আমাদের সন্তানেরা-আগামী প্রজন্ম ও তরুণ প্রজন্মের যারা বড় হচ্ছে- যাদের জন্য আমরা মুক্তিযুদ্ধে গিয়েছিলাম, জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম- তাদেরকে এই স্মৃতিকেন্দ্র মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ করতে উদ্বুদ্ধ করবে। এ রকম স্মৃতিকেন্দ্র মুক্তিযুদ্ধের চেতনাকে চিরজাগরুক রাখবে।

মন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ একটি মহাকাব্য। আর এ মহাকাব্যের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতাযুদ্ধ পর্যন্ত সকল আন্দোলনে বঙ্গবন্ধু ছিলেন মূল সংগঠক। তিনি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক  ও বাহক। সাত কোটি মানুষকে তিনি স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। সভাপতিত্ব করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ আতাউল গনি। এ সময় টাঙ্গাইলের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, আতাউর রহমান খান, মোঃ হাছান ইমাম খাঁন, মোঃ ছানোয়ার হোসেন ও আহসানুল ইসলাম টিটু উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী টাঙ্গাইলের পৌর উদ্যানে টাঙ্গাইল সম্মিলিত নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত ফজলুর রহমান খান ফারুকের একুশে পদকপ্রাপ্তিতে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। উল্লেখ্য, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক এ বছর একুশে পদক পান। এ উপলক্ষ্যে টাঙ্গাইল জেলার সম্মিলিত নাগরিক সমাজ তাঁকে গণসংবর্ধনা প্রদান করে।

http://www.anandalokfoundation.com/