13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-এর প্রতিষ্ঠা দিবসে রাষ্ট্রপতির বাণী

Brinda Chowdhury
February 12, 2021 6:02 pm
Link Copied!

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামীকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর ৪৬তম প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

“ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর ৪৬তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আমি ডিএমপি’র সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশ পুলিশ দেশের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। মহান মুক্তিযুদ্ধে এ বাহিনীর রয়েছে গৌরবময় ভূমিকা। পুলিশবাহিনীর বীর সদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে পাকহানাদার-বাহিনীর বিরুদ্ধে রাজারবাগ পুলিশ-লাইনে সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে আইন-শৃঙ্খলারক্ষা ও জননিরাপত্তা বিধানকল্পে জীবন-উৎসর্গকারী পুলিশসদস্যদের আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

আইনের শাসনপ্রতিষ্ঠায় পুলিশের ভূমিকা অপরিহার্য। ঢাকামহানগরীর জন-শৃঙ্খলা নিশ্চিত করা এবং জানমালের নিরাপত্তাবিধান করা ঢাকা মেট্রোপলিটন পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। জঙ্গিবাদ ও
সন্ত্রাসবাদ-নিয়ন্ত্রণের পাশাপাশি মহানগরীতে মাদকনিয়ন্ত্রণে ডিএমপি কার্যকর ভূমিকা রাখছে। বিশেষ করে সন্ত্রাসদমনে ডিএমপি’র সিটিটিসি ইউনিট দেশ-বিদেশে প্রশংসা অর্জন করেছে। বৈশ্বিক করোনা-মহামারির পেক্ষাপটে সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ সার্বিক জননিরাপত্তা-বিধানে ডিএমপি’র ভূমিকা প্রশংসনীয়। নগরবাসীকে প্রত্যাশিত সেবাপ্রদানের মাধ্যমে তাদের আস্থা অর্জনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিরন্তর প্রয়াস অব্যাহত রাখবে – এ প্রত্যাশা করছি।

৪৬তম প্রতিষ্ঠা দিবসে আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশের অব্যাহত সফলতা কামনা করছি।

জয় বাংলা।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”

#

http://www.anandalokfoundation.com/