13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল বন্দরে মধ্যে ডরমিটরি ভবনের উদ্বোধন

Rai Kishori
January 18, 2021 9:35 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোল (যশোর): বেনাপোল স্থল বন্দরের  এক নাম্বার প্রবেশদ্বারের মধ্যে  ৩ কোটি ৬০ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত একটি ডরমিটরি ভবনের উদ্বোধন করেন বাংলাদেশ স্থল বন্দরের চেয়ারম্যান কে.এম. তারিকুল ইসলাম।
সোমবার(১৮ জানুয়ারি) বিকেল ৫ টার সময় বন্দরের মধ্যে তিন তালা বিশিষ্ট একটি ডরমিটরি ভবনের উদ্বোধন করেন।
এদিকে বাংলাদেশ স্থল বন্দরের চেয়ারম্যান কে.এম. তারিকুল ইসলাম বন্দর এলাকায় পরিদর্শনে গেলে বন্দরের পিছনে বসবাস রতো অবরুদ্ধ এলাকাবাসী তার গাড়ির গতিরোধ করে।
এসময় অবরুদ্ধ এলাকাবাসীরা চেয়ারম্যান তারিকুল ইসলামকে জানান, বন্দরে অপরিকল্পিত প্রাচির নির্মানের কারনে দীর্ঘ ১০ বছর ধরে তাদের অবরুদ্ধ ভাবে বসবাস করতে হচ্ছে । এছাড়া বন্দরের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই ক্যামিক্যাল মিশ্রিত পানিতে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। যাতে করে যাতায়াতের ব্যপক সমস্যার সৃষ্টি হয় এবং নানারকম রোগে আক্রান্তের শিকার হতে হয় তাদের।
তারা আরো জানান, বন্দর  তাদেরকে নিরাপদে বসবাসের ব্যবস্থা করুক তা না হলে তাদের জমি সঠিক দামে বন্দর অধিগ্রহণ করুর বলে জানান তারা।
বাংলাদেশ স্থল বন্দরে চেয়ারম্যান .এম. তারিকুল ইসলাম এলাকাবাসীকে আশ্বস্ত করে জানান, আমরা কাউকে ক্ষতি করে বন্দরের উন্নয়ন করতে চায় না। এ বিষয়টি বিবেচনা করা হবে এবং সুষ্ঠ পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।
এসময় উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেনাপোল স্থল বন্দরের  ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার, সহকারী পরিচালনা আতিকুল ইসলামসহ বন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।
http://www.anandalokfoundation.com/