13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিজয় দিবস পালন এবং বঙ্গবন্ধু সেন্টার উদ্বোধন-দক্ষিণ আফ্রিকায়

Brinda Chowdhury
December 17, 2020 7:47 am
Link Copied!

মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু সেন্টারের উদ্বোধন করা হয়। দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ হাইকমিশনার জনাব নুরে হেলাল সাইফুর রহমান আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন।

 দিনের কর্মসূচি শুরু হয় জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে । দিনব্যাপী অনুষ্ঠানে বঙ্গবন্ধু সেন্টারের উদ্বোধন এবং মহান বিজয় দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক এবং দক্ষিণ আফ্রিকায় বসবাসরত প্রবাসি বাংলাদেশিরা।

বঙ্গবন্ধুর নামে লাইব্রেরির উদ্বোধন তার সম্পর্কে জানার ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশিদের অনেক সহজ হবে বলে মনে করে এখানকার প্রবাসী বাংলাদেশিরা। বঙ্গবন্ধু সেন্টারে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের ইতিহাস – বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই প্রায় চার শতাধিক বই রাখা হচ্ছে।

কেন্দ্রের দেওয়ালগুলি শেখ মুজিবুর রহমানের জীবন ও কৃতিত্ব অংকন করা পোস্টার দিয়ে সজ্জিত করা হয়েছে। এটিতে একটি অডিও-ভিডিও কেন্দ্র রয়েছে যেখানে বিভিন্ন বক্তৃতা এবং ফটোগ্রাফ রয়েছে।

http://www.anandalokfoundation.com/