13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যেসব মন্ত্রী এমপি করোনায় আক্রান্ত

Rai Kishori
November 25, 2020 11:01 pm
Link Copied!

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীসহ ১৬ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত। সংসদ সচিবালয় থেকে আক্রান্ত প্রত্যেককে, দ্বিতীয় নমুনা পরীক্ষার ফল নেগেটিভ না আসা পর্যন্ত, বাসায় থেকে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হয়েছে। আগেও কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। সম্প্রতি জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের আগে সংসদের সকল এমপির করোনা পরিক্ষা করা হয়েছে বলে সোমবার এ তথ্য জানা গেছে।

বাংলাদেশে করোনার প্রথম ঢেউয়ে আগস্ট পর্যন্ত ৩৪ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে ৩২ জনই সুস্থ হয়ে যান। তবে, মারা যান সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম এবং নওগাঁর এমপি ইসরাফিল আলম।

দ্বিতীয় ঢেউয়ে এখন মন্ত্রী প্রতিমন্ত্রীসহ ১৬ জন এমপি করোনায় আক্রান্ত। সর্বশেষ পররাষ্ট্রমন্ত্রী ও সচিবের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। কোনও উপসর্গ না থাকায় বাড়িতেই আইসোলেশনে আছেন পররাষ্ট্রমন্ত্রী। বাতিল করা হয়েছে নাইজারে ওআইসির সম্মেলনে যোগদান। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের করোনা পরীক্ষা করা হলে তারও পজিটিভ আসে। তিনিও চিকিৎসকের পরামর্শ মেনে বাসায় আইসোলেশনে আছেন।

আরও চার মন্ত্রী হলেন সিলেট-৪ এর এমপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, রাজশাহী-৬ আসনের এমপি এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাগেরহাট-৩ এর সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার। তারা সবাই বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

সংসদ সদস্যের মধ্যে সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রবীণ নেতা চট্টগ্রাম-১ আসনের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কুষ্টিয়া-৩ এর মাহবুব-উল আলম হানিফ, বাগেরহাট-১ এর শেখ হেলাল উদ্দিন। এছাড়া কিশোরগঞ্জ-৩ এর মুজিবুল হক চুন্নু, ঢাকা-১০ আসনের শফিউল ইসলাম মহিউদ্দিন, সংরক্ষিত আসন-৪২ এর নাদিরা ইয়াসমিন জলি, সংরক্ষিত আসন-৪১ এর তাহমিনা বেগম, পাবনা-৪ এর নুরুজ্জামান বিশ্বাস, ঢাকা-১৩ আসনের সাদেক খান, পাবনা-৩ এর মকবুল হোসেন, কুমিল্লা-৮ আসনের এমপি নাছিমুল আলম চৌধুরী।

ঢাকা-১২ আসনের এমপি এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের প্রথম পরীক্ষায় পজিটিভ আসলেও পরদিন করা দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ এসেছে। পরবর্তীতে নিশ্চিত হতে সোমবার আবারো নমুনা পরীক্ষা করার পর তৃতীয় পরীক্ষাতেও করোনা নেগেটিভ এসেছে।

http://www.anandalokfoundation.com/