13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে ইজি বাইক চালকদের সড়ক অবরোধ-বাস চলাচল বন্ধ

admin
September 1, 2015 4:05 pm
Link Copied!

মেহের আমজাদ, মেহেরপুরঃ মেহেরপুর জেলার দু’টি আঞ্চলিক মহাসড়কসহ আন্তঃজেলা সব সড়কে ইজিবাইক চলাচলের দাবি ও ইজিবাইক চালকদের মারধরের প্রতিবাদে মেহেরপুরে সড়ক অবরোধ করেছেন ইজিবাইক চালকরা। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের ওয়াপদা মোড়ে অবরোধ করলে মেহেরপুর-কুষ্টিয়া ও মেহেরপুর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কসহ আন্তঃজেলা সকল সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় অবরোধকারীরা। তারা দু’টি বাস ভাংচুর করেছে বলে অভিযোগ জেলা বাস মালিক সমিতির।

সকালে ওয়াপদা মোড়ে ব্যাটারী চালিত ইজিবাইক চালক-মালিকরা জড়ো হয়ে সড়ক অবরোধ করে। বাস মালিকদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে জেলার সকল সড়কে ইজি বাইক চলাচলের দাবি জানান তারা। এতে বন্ধ হয়ে পড়ে বাস চলাচল।

জেলা ইজিবাইক মালিক সমিতির সভাপতি সাজ্জাদুল আনাম জানান, মালিক সমিতির পক্ষ থেকে ইজিবাইক চলাচলে বাধা দিলে গত কয়েকদিন আগে থেকে আন্দোলন শুরু হয়। এর মধ্যে গতকাল পন্ডেরঘাট এলাকায় দু’জন ইজিবাইক চালককে মারধর করে বাস শ্রমিকরা। এর প্রতিবাদ ও জেলার সড়কে নির্বিঘেœ চলাচলের দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে।

জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, জেলার ৭০টি স্থানীয় সড়কে ইজিবাইক চলাচল করে। সেখানে বাধা দেওয়া হয়নি। যেহেতু বাস চলাচলের সড়ক কম তাই ইজিবাইক চললে অর্থনৈতিক ক্ষতির মুখে পড়ছেন বাস মালিক-শ্রমিকরা। এ কারণে বাস চলাচলের পাঁচটি সড়কে ইজিবাইক বন্ধ করার দাবি জানানো হয়।
এদিকে আবরোধকারীদের সঙ্গে আলোচনা করে অবরোধ তোলার চেষ্টা করছেন অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান ও সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব। আতিরিক্ত পুলিশ সুপার জানান, পুনঃরায় বৈঠক করে বিষয়টির সমাধান করা হবে। আপাততঃ সড়ক অবরোধ তুলে নিতে অবরোধকারীদের বলা হয়েছে।

http://www.anandalokfoundation.com/