শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর পরীক্ষাকেন্দ্র পরিদর্শন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর পরীক্ষাকেন্দ্র পরিদর্শন

 প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন আজ প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ১ম দিন রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোঃ আকরাম-আল-হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির উপস্থিত ছিলেন।

 প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে পরীক্ষা সুষ্ঠু, স্বচ্ছ ও স্বতঃস্ফূর্তভাবে অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো বলেন, মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ-সহ মাঠ পর্যায়ের কর্মকর্তারা সারাদেশে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করছেন। তাদের মাধ্যমে প্রতিটি মুহূর্তে পরীক্ষার খোঁজখবর নেওয়া হচ্ছে।

 সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, সারাদেশে কোথাও কোনো প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর পাওয়া যায়নি। তবে গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি রাখা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে গুজবের  বিরুদ্ধে সতর্ক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

 প্রতিমন্ত্রী ও সচিব পরে মতিঝিলে আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

 উল্লেখ্য, সারাদেশে মোট ৭ হাজার ৪৭০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে । এর মধ্যে দেশের বাহিরে রয়েছে ৮ টি দেশে ১২টি কেন্দ্র।

 এবছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৫ লাখ ৫৩ হাজার, ২৬৭ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে, এর মধ্যে ছাত্র সংখ্যা ১১ লাখ ৮১ হাজার ৩০০ জন ও ছাত্রী সংখ্যা ১৩ লাখ ৭১ হাজার ৯৬৭ জন। ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে যার মধ্যে ছাত্র সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৮২ এবং ছাত্রী সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ২৮৯ জন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit