13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যৌতুকের নির্যাতনে প্রাণ দিতে হলো আরেক গরীব কন্যা রুপসী রানী দে

Brinda Chowdhury
November 12, 2020 10:24 pm
Link Copied!

যৌতুকের নির্যাতনে প্রাণ দিতে হলো আরেক গরীব কন্যা রুপসী রানী দে। কক্সবাজার জেলার সদর থানার পূর্ব হিন্দু পাড়ায় ভরত চন্দ্র দের পুত্র সজিব কান্তি দের নির্যাতনে প্রাণ হারান গৃহবধু রুপসী রানী।
গত ০৯/১১/২০২০ ইং সোমবার কক্সবাজার সদর থানার পূর্ব হিন্দু পাড়ায় শশুর বাড়ীতে ঘরে সবাই মিলে গৃহবধুকে মারধর ও নিযার্তন করতে থাকে এক পযার্য়ের সময় নিযার্তন শয্যা করতে না পেরে মৃত্যু মুখে ঢলে পড়ে।
জানা যায়, গত ৩০ জুন ২০২০ কক্সবাজার জেলার সদর থানার বিজিবি ঘৃতপল্লী কালি শংকর দে ও সবিতা বালা দে এর কন্যা রুপসী রানী দে এর সাথে একই জেলা সদরে পূর্ব হিন্দু পাড়া গ্রামে ভরত চন্দ্র দে এর পুত্র সজিব কান্তি দে ধর্মীয় বিধান মতে বিবাহ হয়। বিয়ের কিছুদিন পর থেকে যৌতুকের দাবীতে চলছিল মেয়ের উপর প্রচুর নির্যাতন। মেয়েটি নির্যাতন সহ্য করেছিল শুধু সংসার টিকিয়ে রাখা জন্য। কিন্তু স্বামী ছিল মাদকাসক্ত প্রায় নেশা করে এসে স্ত্রীকে মারধর করত যৌতুকের জন্য কিন্তু মেয়ের পক্ষে গরীব হওয়াই কিছুই দিতে পারেনি বিয়ের সময়। নিযার্তনে স্বামীর সাথে যুক্ত ছিল দেবর ও স্ত্রী, দুই ননদ ও তাদের স্বামী আর শাশুড়ি।
গত ০৯ নভেম্বর ২০২০ ইং সোমবার ঘরে সবাই মিলে মেয়েটাকে মারধর ও নির্যাতন করতে থাকে এক পর্যায়ে মৃত্যু মুখে ঢলে পড়ে। তখন শশুড় বাড়ি লোকেরা মিলে নাটক সাজিয়ে মেয়েটাকে ফাঁসিতে ঝুলিয়ে বাপের বাড়িতে খবর দেয় বলে যে আপনাদের মেয়ে আত্মাহত্যা করে, বাপের বাড়ি লোকজন আসতে আসতে শশুড় বাড়ি লোকজন সবাই পালিয়ে যায়। পরে বাপের বাড়ির লোকজন ঘরে এসে দেখে যে মেয়ে ঝুলন্ত অবস্থায় বাশেঁর ধন্নায় সাথে প্লাস্টিকের রশি দিয়ে গলায় ফাঁস লাগানো রয়েছে, পরে পাশের লোকজন সহায়তায় তাকে বাচাঁনোর জন্য তাড়াতাড়ি করে রশি কাটিয়ে নিচে নামানো হয়। তখন অনেক দেরি হয়ে যায়।
পরবর্তীতে পুলিশকে সংবাদ দেয়া হয়,উক্ত সংবাদ পেয়ে কক্সবাজার সদর মডেল থানা থেকে নারী পুলিশ ও লোকজনের সহায়তায় লাশে সুরতহাল প্রস্তুত করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। কিন্তু মেয়ের পরিবার একটু গরীব হওয়াই কারো থেকে সাহায্য ও আইনের সহায়তা পারচ্ছে না, তাই মেয়ের পরিবার বাংলাদেশের সবার কাছে সাহায্য চেয়েছে এবং মেয়ের হত্যকারীদের  শাস্তির দাবী জানিয়েছে।
http://www.anandalokfoundation.com/