13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এবার করোনা আক্রান্ত সাংসদ রনজিৎ রায়, মোট সাত এমপি মন্ত্রী আক্রান্ত

Rai Kishori
June 9, 2020 6:36 am
Link Copied!

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনের সংসদ সদস্য রনজিৎ কুমার রায়। এই পর্যন্ত মোট সাতজন এমপি মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। দুইজন সাংসদ মারা গেছেন।

সোমবার (০৮ জুন) রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে নমুনা পরীক্ষায় তার ফলাফল পজিটিভ এসেছে।

ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) তপন কুমার বিশ্বাস বলেন, গত কয়েকদিন ধরে তিনি (রনজিৎ কুমার রায়) জ্বরে ভুগছিলেন। সোমবার সকালে এমপিসহ পরিবারের সদস্য ও এপিএসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য যবিপ্রবি ল্যাবে পাঠানো হয়েছিল। পরীক্ষায় এমপির করোনা পজিটিভ আসে, অন্য সকলের নেগেটিভ। এমপি রনজিৎ রায়ের সুস্থতার জন্য তিনি সকলের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সোমবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে জিনোম সেন্টার থেকে তাকে মৌখিকভাবে বলা হয়েছে সংসদ সদস্য রনজিৎ কুমার রায় করোনায় আক্রান্ত হয়েছেন। তাৎক্ষণিকভাবে এমপির পরিবারে খবরটি জানিয়ে দেয়া হয়েছে। এর পরপরই তাকে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরও করোনায় আক্রান্ত সংসদ সদস্যরা হলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী সিরাজগঞ্জ-১ আসনের মোহাম্মদ নাসিম, বান্দরবানের এমপি ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, ব্রাহ্মণবাড়িয়া-৫ এর এবাদুল করিম বুলবুল, জামালপুর-২ এর ফরিদুল হক খান, চট্টগ্রাম-১৬ এর মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং নওগাঁ-২ এর এমপি শহীদুজ্জমান সরকার।

মারা গেছেন দলের সাবেক দুই সংসদ সদস্য। রাজধানীর মোহাম্মদপুরের সাবেক এমপি হাজী মকবুল হোসেন করোনায় মারা গেছেন এবং বগুড়ার সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক নারী বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল করোনা উপসর্গে মারা গেছেন।

http://www.anandalokfoundation.com/