13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ কালীগঞ্জে পেঁয়াজের কেজি ২শ ছাড়িয়ে, দিশেহারা ক্রেতা

admin
November 15, 2019 9:06 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥  ঝিনাইদহের কালীগঞ্জে দিন দিন লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। গত ২ দিনের ব্যবধানে বেড়েছে কেজি প্রতি ৫০ টাকা।

শুক্রবার সকালে উপজেলার বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা দরে। কোথাও কোথাও বিক্রি হচ্ছে ২৩০ টাকা। এতে ক্রেতা সাধারন দিশেহারা হয়ে পড়েছে। সবচেয়ে বিপাকে পড়েছে নিন্ম আয়ের মানুষ। বাজার মনিটরিং না থাকায় লাগামহীন ভাবে বেড়েই চলেছে পেঁয়াজের দাম এমন অভিযোগ ক্রেতা-বিক্রেতাদের।

শুক্রবার সরেজমিন কালীগঞ্জ বাজার সহ আশ পাশের বাজার ঘুরে একাধিক পাইকারী ও খুচরা ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে এসব অভিযোগের সত্যতা মেলে। বারবাজার কাঁচা বাজারের ব্যবসায়ী শাহিন জানান বুধবার খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করেছি ১৬০ টাকা। অথচ দুই দিনের ব্যবধানে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।

ব্যবসায়ী আজিজুর রহমান বলেন পাইকারী বাজারে দিন দিন পেঁয়াজের দাম বাড়ায় এর প্রভাব পড়ছে খুচরা বাজারে। আমরা পাইকারী বাজার অনুসারে খুচরা বিক্রি করছি। ক্রেতা মতিয়ার জানান যেভাবে পেঁয়াজের দাম বাড়ছে তাতে ভবিষ্যতে খাবারের তালিকা থেকে পেঁয়াজ বাদ দিতে হবে। আরেক ক্রেতা হাসান আলী জানান বাজার মনিটরিং সংশ্লিষ্টদের নজরদারী না থাকায় নিত্য পন্যের দাম হু হু করে বাড়ছে।

এ প্রসঙ্গে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা জানান, সারাদেশেই পেঁয়াজের দাম উর্ধ্বমূখী। কেউ যাতে অসদুপায় অবলম্বন করে বাজারকে অস্থিতিশীল করতে না পারে সেজন্য আমরা বাজার মনিটরিং করছি।

http://www.anandalokfoundation.com/