13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যুব বিশ্বকাপে খবর নেই অস্ট্রেলিয়ার

admin
December 26, 2015 12:37 pm
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসর ১৬ দল নিয়ে আগামী ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশে বসছে। বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সবগুলো দলই নিজেদের প্রস্তুতি নিয়ে নিচ্ছে। দল ঘোষণা করছে সংশ্লিষ্ট বোর্ড কর্তারা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এখনো আয়োজকদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি! অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে বাংলাদেশে আসবে কি না অস্ট্রেলিয়া তা এখনো জানে না বিসিবি!

বিসিবির নিরাপত্তা প্রধান মেজর হোসেন ইমাম বলেছেন,‘মূলত আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের আগে আমরা আইসিসি’র সঙ্গেই যোগাযোগ করে থাকি। আমরা অস্ট্রেলিয়ার ব্যাপারে তাদের কাছ থেকে এখনো কিছু জানতে পারিনি। আশা করছি দুই-একদিনের মধ্যে সব কিছু জানা সম্ভব হবে।’
টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর ১৮ জানুয়ারি ঢাকায় আসার কথা।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে সেভাবে কিছু এখনো জানানো হয়নি। দুই-একদিনের ভেতর মেইল করে সিদ্ধান্ত জানতে চাওয়া হবে।’

অস্ট্রেলিয়া আসবে কি আসবে না তা নিশ্চিত নয়! তবে আশার বিষয় হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া গত ১৯ ডিসেম্বর বিশ্বকাপের জন্যে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। অবশ্য এর আগে যখন বাংলাদেশে দুই টেস্ট খেলতে না আসার সিদ্ধান্ত নেয় তখনও দল ঘোষণা করেছিল। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের খেলোয়াড় না ছাড়লেও অস্ট্রেলিয়া ফুটবল দল ঠিকই ঢাকায় খেলে গিয়েছে।

যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়া ‘ডি’ গ্রুপে রয়েছে। এই গ্রুপে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড এবং নেপাল। ২৮ জানুয়ারি অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে। ৩০ জানুয়ারি নেপাল ও ২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ অজিদের। শেষ দুটি ম্যাচই হবে ফতুল্লাতে।

http://www.anandalokfoundation.com/