13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিমা ভাংচুর, সংখ্যালঘু সম্পত্তি দখল, হত্যা, নির্যাতন নিপীড়নের প্রতিবাদ হিন্দু মহাজোটের

Rai Kishori
October 18, 2019 3:37 pm
Link Copied!

সারা বাংলাদেশে প্রতিমা ভাংচুর, হিন্দু নির্যাতন, হিন্দু মেয়েদের ধর্ষণ এমনকি ধর্ষণ করে হত্যা করা যেন একটা নেশায় পরিণত হয়েছে দুর্বৃত্তদের। আজকাল জমি দখলের পাশাপাশি শ্মশানের সমাধি ভেঙ্গে দিয়ে তা দখল করতে ও বাধে না এদের। এমনটাই বললেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতাকর্মীরা।

ঢাকার কেরানীগঞ্জের অন্তর মন্ডল, ময়মনসিংহের শাওন ভট্টাচার্য, গোপালগঞ্জের কোটালীপাড়ার সৌরভ গাঙ্গুলী হত্যা, ফরিদপুরের আড়পাড়ায় রেখা রাণী বিশ্বাস ধর্ষণ শেষে হত্যা, বাগেরহাট দোলন মজুমদার ধর্ষন শেষে হাত পা ভেঙ্গে দেওয়া, চট্টগ্রামের আনোয়ারায় কালী মন্দির ভাংচুর এর প্রতিবাদে ও আসামীদের দ্রুত গ্রেফতারের দাবীতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট

অদ্য ১৮ অক্টোবর শুক্রবার সকাল ১০.৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

ঢাকা জেলা হিন্দু মহাজোটের সভাপতি অ্যাডঃ উজ্জ্বল কুমার মন্ডল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোপাল পাল, হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়, মহাসচিব অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহ সভাপতি ডাঃ এম কে রায়, প্রদীপ কুমার পাল, প্রধান সমন্বয়কারী বিজয়কৃষ্ণ ভট্টাচার্য, ছাত্র বিষয়ক সম্পাদক প্রভাষক সুমন সরকার, ঢাকা জেলা হিন্দু মহাজেটের সাংগঠণিক সম্পাদক সুজন সরকার, ঢাকা দক্ষিনের সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, হিন্দু যুব মহাজোট এর সাধারন সম্পাদক সন্তোষ কুমার মাহাতো, সিনিয়র সহসভাপতি অপূর্ব পাল, সাংগঠণিক সম্পাদক প্রবীর সরদার, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, দপ্তর সম্পাদক তপু কুন্ডু প্রমূখ।

বক্তাগণ বলেন এই কয়েক দিনের মধ্যেই ঢাকার কেরানীগঞ্জের অন্তর মন্ডল, ময়মনসিংহের শাওন ভট্টাচার্য, গোপালগঞ্জের কোটালীপাড়ার সৌরভ গাঙ্গুলী নামে তিনজন হিন্দু ছাত্রকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। ফরিদপুরের আড়পাড়ায় রেখা রাণী নামক একজন গৃহবধুকে ধর্ষন শেষে হত্যা করা হয়েছে, বাগেরহাট গৃহবধু দোলন মজুমদার ধর্ষন শেষে হাত পা ভেঙ্গে দেওয়া, চট্টগ্রামের আনোয়ারায় কালী মন্দির ভাংচুর হয়েছে। দূর্গাপুজার শুরুতেই ১৬ টি মন্ডবে ৫০টিরও অধিক দেবপ্রতিমা ভাংচুর হয়েছে। দেশের বিভিন্ন স্থানে দেশত্যাগের হুমকী, দেব প্রতিমা ভাংচুর, জমি দখল নারী অপহরন চলছে।

দেশে সংখ্যালঘু নির্যাতন মহামারি আকার ধারন করেছে। বক্তাগণ সকল আসামীকে দ্রুত গ্রেফতার ও দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করে কঠোরতর শাস্তি বিধানের আহ্বান জানান।

বক্তাগণ বলেন দেশে ব্যপকভাবে হিন্দু সম্প্রায় নির্যাতিত হলেও জাতীয় সংসদ ভূমিকা রাখে নাই। জাতীয় সংসদে ও সরকারে হিন্দু সম্প্রদায়ের কোন প্রতিনিধিত্ব না থাকার কারনেই হিন্দু সম্প্রদায় বার বার নির্যাতনের শিকার হচ্ছে।

সেকারনে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব সৃষ্টিতে, হিন্দু নির্যাতন বন্ধ করতে, সর্বপরি সাম্প্রদায়িক সম্প্রতি নিশ্চিত করতে ও বর্হিবিশ্বে দেশের ভাবমুর্তি উজ্জ্বল করতে একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রনালয় এবং জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের জন্য ৫০টি সংক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূন প্রতিষ্ঠার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/