13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পত্র পত্রিকায় খবর প্রকাশিত হওয়া প্রীতিলতাসহ ৪ প্রতিবন্ধি পেলো হুইল চেয়ার সেলাই মেশিন

admin
September 25, 2019 2:15 pm
Link Copied!

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ॥ ঝিনাইদহ কালীগঞ্জের শারীরিক প্রতিবন্ধি শিক্ষার্থী প্রীতিলতাকে নিয়ে তার কষ্টের জীবন তুলে ধরে বিভিন্ন পত্র পত্রিকায় গত ২৩ আগষ্ট প্রতিবেদন প্রকাশিত হয়। পরে প্রেসক্লাবের সাংবাদিক আরিফ মোল্ল্যা ও শাহজাহান আলী বিপাশ তাদের ফেজবুক পেইজে অনুরুপ স্ট্যটার্স প্রদান করেন। এরপর বিষয়টি নজরে আসে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বেশ কয়েকজন দানশীল মানুষের। তারা আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলে ওই টাকায় প্রেসক্লাবের উদ্যোগে উপজেলার মোট ৪ শারিরিক প্রতিবন্ধিকে চলাচলের জন্য হুইল চেয়ার এবং সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টায় কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এই হুইল চেয়ার ও হাতে চালানো সেলাই মেশিন বিতরন করা হয়। যাদের হুইল চেয়ার দেওয়া হয়েছে তারা হলো উপজেলার মস্তবাপুর বারইপাড়া গ্রামের স্কুল শিক্ষার্থী প্রীতিলতা, উল্লাহ গ্রামের শারীরিক প্রতিবন্ধি আলী রাজ , কাকলী খাতুন ও স্বাক্ষী বেগম।

এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসুম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোমিনুর রহমান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা কামরুল হাসান, কালীগঞ্জ ফায়ার স্টেশন অফিসার ড. শেখ মামুনুর রশিদ, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা আজির আলী,কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সমকাল প্রতিনিধি জামির হোসেন,সাধারণ সম্পাদক দৈনিক সংবাদ ও ডেইলি বালাদেশ প্রতিনিধি সাবজাল হোসেন,দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহজাহান আলী বিপাশ,দৈনিক কল্যান ও পিবিএ এজেন্সি আরিফ মোল্লা, দৈনিক ভোরের কাগজের বেল্লাল হোসেন বিজয় প্রমুখ।

উল্লেখ্য, গত ২৩ আগষ্ট ”মা সুজাতাকে স্বপ্ন দেখায় প্রীতিলতা” শিরোনামে দেশের আঞ্চলিক ও জাতীয় পত্র পত্রিকায় প্রতিবেদন ছাপা হয়। এছাড়া কালীগঞ্জ প্রেসক্লাবের কয়েকজন সাংবাদিক তাদের ফেসবুক পেজে একটি স্ট্যাট্যাস দেন “শারিরিক প্রতিবন্ধি প্রীতিলতা স্কুলে যেতে চাই” তার একটি হুইল চেয়ার দরকার। অপর প্রতিবন্ধি স্বাক্ষী বেগমের একটি সেলাই মেশিন প্রয়োজন। এ খবরে সাড়া দেন উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহাসহ কয়েকজন মহৎ ব্যক্তি। তাদের দেয়া আর্থিক সহযোগীতায় মোট ৩ টি হুইল চেয়ার ও একটি সেলাই মেশিন কেনা হয়। পরে গত
মঙ্গলবার বিকালে এগুলো প্রতিবন্ধি প্রীতিলতা ,আলী রাজ, কাকলী খাতুন ও স্বাক্ষী বেগমকে দেয়া হয়।

http://www.anandalokfoundation.com/