13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফিরিয়ে এনে বিচার করা হবে পলাতক যুদ্ধাপরাধীদের

admin
December 14, 2015 11:42 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: সোমবার রাজধানীর রায়েরবাজার বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে এসে আওয়ামী লীগ নেতারা বলেন, পলাতক যুদ্ধাপরাধীদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।

শ্রদ্ধা জানাতে এসে নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেন, ‘সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মানুষ হত্যা বন্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধেও চেতনায় আমরা কাজ করে যাচ্ছি। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করেছি এবং যুদ্ধাপরাধীর বিচার শুরু করেছি। এই বিচার আমরা শেষ করবো এবং পলাতক সকল যুদ্ধাপরাধীদের দেশে এনে বিচারের সম্মুখীন করবো।’

অন্যদিকে বুদ্ধিজীবী হত্যার দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত চৌধুরী মুঈনুদ্দীন ও আশরাফুজ্জামান খানকে বিদেশ থেকে আনার জন্য সরকার সক্রিয় আছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

এর আগে রায়েরবাজারে শ্রদ্ধা জানানোর পর্ব শুরু হয় সোমবার সকাল থেকে। ফুলে ফুলে ঢেকে যায় স্মৃতিসৌধের বেদি। সেখানে শ্রদ্ধা জানাতে আসেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনী, ডা. আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে তৌহীদ রেজা নূর প্রমুখ।

http://www.anandalokfoundation.com/