রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:১১ অপরাহ্ন

সর্বশেষ খবর :
গ্রামের মানুষের স্বাস্থ্যসেবায় নবীন চিকিৎসকদের কাজ করতে হবে -স্বাস্থ্যমন্ত্রী মৌলভীবাজারে শ্রীগীতা জয়ন্তী ও পার্থ সারথি পূজা শুরু রংপুরে দুই সন্তানসহ মহিলার লাশ উদ্ধার আদালতের নির্দেশে কমলগঞ্জে ৫ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন কুড়িগ্রামে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ প্রধানমন্ত্রীর নিকট থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল যারা ক্যাসিনো, অর্থপাচারের রাঘব বোয়ালদের নাম শীঘ্রই প্রকাশঃ দুদক চেয়ারম্যান নালিশী পার্টিতে পরিণত হয়ে দেশে-বিদেশে নালিশ করে বেড়াচ্ছে বিএনপি দেশের ৬৪টি জেলাতে সারের বাফার গোডাউন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার ফুলবাড়ীতে যুবদল নেতাসহ ৫ জুয়াড়ী আটক

ফুলবাড়ীতে স্নান উৎসবে ভক্তের ঢলে মূখরিত ধরলার পাড়

ফুলবাড়ীতে স্নান উৎসব

মাহফুজার রহমান মাহফুজ, ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধি:  কুড়িগ্রামের ফুলবাড়ীতে শ্রীশ্রী দামোদর ব্রত সমাপনী দিবস উপলক্ষে গঙ্গাঁস্নান উৎসব অনুষ্ঠিত হয়েছে। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের আরেক নাম দামোদর। দাম শব্দের অর্থ রশি এবং উদর হচ্ছে কোমর। মা যশোদা কর্তৃক যাঁর উদর দাম বা রশি বন্ধন রয়েছে, তিনিই দামোদর। কার্তিক মাস সনাতনী ধমালবল্বীদের ত্যাগের মাস বা দামোদর মাস। ভক্তগণের কাছে অতীত মাহাত্ন্যপূর্ণ একটি মাস। কেননা এই মাসে হরিভক্তির অনুকুল যেকোন  কার্যই সহস্রগুন অধিক ফলদান করে। কার্তিক মাসের অন্যতম একটি ভগবৎ সেবা হচ্ছে ভগবানের মন্দিরে বা গৃহমন্দিরে ভগবানের উদ্দেশ্যে দীপদান। মঙ্গলবার দুপুর ২ টায় স্নান উৎসবে শতশত ভক্তের ঢলে মূখরিত দেশের উত্তরঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘শেখ হাসিনা ধরলা সেতুর পাড়।
লালমনিরহাট বানিয়ারদিঘী -শ্রীশ্রী রাধাগিরিধারী ইসকন মন্দিরের আয়োজনে এই প্রথম বারের মতোই শ্রীশ্রী দামোদর ব্রত সমাপনী দিবস ও রাস পূর্ণিমা তিথিতে ধরলা নদীতে গঙ্গাঁ স্নান উৎসবটি জাকজমক পূর্ণভাব অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২ টায় ধরলার পাড়ে গিয়ে দেখা গেছে, কুড়িগ্রাম ও লালমনিরহাটসহ বিভিন্ন জেলা ও উপজেলা থেকে প্রচন্ড রোদ  অপেক্ষা করে স্নান করতে আসা শতশত ভক্তর ঢলে মুখরিত ধরলার পাড়।
নাওডাঙ্গা থেকে আসা স্বপা রানী বলেন, এই পবিত্র মাসে যারা ভগবান শ্রীদামোদরের উদ্দেশ্যে ভক্তিসহকারে ভগবানের আনন্দ বিধানের জন্য প্রদীপ নিবেদন করে তাদের অজ্ঞান অন্ধোকার দূরীভূত করে হৃদয়ে জ্ঞান প্রদীপপ্রজ্জলিত হয় এবং সমস্ত কলুষতা থেকে মুক্ত হয়। মানব জীবনের চরম উদ্দেশ্য কৃষ্ণভক্তি লাভ করে  ও আরতী বালা জানান,পরিবারের সুখ-শান্তি ও দেশের মঙ্গল কামনার্থে প্রতি বছরই আমরা দামোদর ব্রত পালন করে আসছি। এ বারই প্রথম শ্রীশ্রী রাধাগিরিধারি ইস্কন মন্দিরের অায়োজনে গঙ্গাঁ স্নান উৎসব পালিত হল। এসে খুবই ভাল লাগলো।
লালমনিরহাট বানিয়ারদিঘী শ্রীশ্রী রাধাগিরিধারী ইসকন মন্দিরের সভাপতি শ্রী পাদ মহাকৃষ্ণ প্রেমদাস ব্রহ্মচারী ও সাধারণ সম্পাদক শ্রী মান পূজ্য চৈতন্য সেবক দাস ব্রহ্মচারী জানান, এই প্রথম বার দামোদর ব্রত সমাপনী দিবস ও রাস পূর্ণিমা তিথিতে ধরলা নদীতে গঙ্গাঁ স্নান উৎসব শান্তিপূর্ণভাবে পালন হওয়ায় শতশত ভক্ত ও পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন এবং সেই সাথে আগামীতেও উৎসব মূখর পরিবেশে গঙ্গাঁ স্নান  উৎসব পালন করা হবে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ও লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, সনাতন ধর্মালবম্বীরা শান্তিপূর্ণভাবে স্নান উৎসব পালন করতে পারে সেজন্য আমরা নিজরাই উপস্থিত থেকে আমাদের পুলিশ বাহিনীর সদস্যদের দিয়ে অনুষ্ঠান প্রাঙ্গনসহ বিভিন্ন জায়গায় টহল জোড়দার করাও হয়েছে ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit