13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

১৪ দলের মানববন্ধন

admin
February 16, 2016 1:00 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: খালেদা জিয়া ও তার নেতৃত্বাধীন জোটের অপকর্ম, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি এবং বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে গণজাগরণ সৃষ্টির উদ্দেশ্যে রাজধানীতে মানববন্ধন করেছে ক্ষমতাসীন ১৪ দলীয় জোট।

সোমবার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঢাকা মহানগরীর বিভিন্ন পয়েন্টে এ মানববন্ধন হয়। এতে ১৪ দলের শীর্ষ নেতারা অংশ নেন।

রাজধানীর যেসব পয়েন্টে মানববন্ধন হয়েছে, তা হলো- গাবতলী, শ্যামলী, আসাদ গেট, ২৭ নম্বর রোড, রাসেল স্কয়ার, গ্রিন রোড, বসুন্ধরা, সোনারগাঁও হোটেল, শাহবাগ, মৎস্য ভবন, প্রেসক্লাব, পল্টন মোড়, নূর হোসেন স্কয়ার, বঙ্গবন্ধু স্কয়ার, গুলিস্তান পার্ক, ইত্তেফাক মোড়, রাজধানী মার্কেট, সায়েদাবাদ ও যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়।

সোমবার দুপুর ৩টার পর থেকে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে নির্ধারিত স্থানে অবস্থান নেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে এসব পয়েন্টে দলীয় নেতা-কর্মীদের উপস্থিতি বাড়তে থাকে। তার আগে দুপুর ২টার পর থেকে ১৪ দলের দফতর সমন্বয়ক মৃণাল কান্তি দাসের নির্দেশে কয়েকজন নেতা-কর্মী রাজধানীর বিভিন্ন পয়েন্টে মানববন্ধনের ব্যানার পৌঁছে দেন। নেতা-কর্মীরা রাস্তার একপাশে দাঁড়িয়ে মানববন্ধন করেন। অংশগ্রহণকারী নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও হ্যান্ড মাইক ব্যবহার করেন।

মানববন্ধনের কারণে রাজধানীর বিভিন্ন গুরুপ্তপূর্ণ সড়কে যানজটেরও সৃষ্টি হয়। অনেক সড়কে যানবাহন থমকে  থাকে। আসাদ গেটে বাসের মধ্যে বসে থাকা এক যাত্রী বলেন, ‘বিএনপি-জামায়াতের মুক্তিযুদ্ধবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ আওয়ামী লীগকে করতে হবে না। দেশের মানুষই তাদের সমুচিত জবাব দেবে। তাদের বিরুদ্ধে কর্মসূচি দিয়ে ক্ষমতাসীন জোটের নেতারাই পরোক্ষভাবে তাদেরকে দেশবাসীর সামনে নিয়ে আসছে।’

গতকাল রোববার ১৪ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম যথাসময়ে ও যথাস্থানে মানববন্ধনে সামিল হতে হবার প্রতি আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/