13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সড়কে শৃঙ্খলা নেই, গত মাসে সড়ক দুর্ঘটনায় দিনে গড়ে ১৯ জনের মৃত্যু -মুজিবুল হক চুন্নু

ডেস্ক
February 7, 2023 10:39 pm
Link Copied!

সড়কে শৃঙ্খলা নেই।  এবছর  জানুয়ারি মাসে ৫ হাজার ৯৩টি দুর্ঘটনা হয়। এতে ১৮৯ চালক-শ্রমিক নিয়ে ৫৮৫ জন মানুষের মৃত্যু হয়। প্রতিদিন গড়ে ১৯ জন মারা গেছেন। এক দিনে সর্বোচ্চ ৩০ জন, সর্ব নিম্ন ৫ জন। সড়কে শৃঙ্খলা নেই। চালকের লাইসেন্স নেই, এইগুলো যদি সরকারের পক্ষ থেকে কঠোরভাবে মনিটরিং করা হয় তাহলে দুর্ঘটনা কমে যাবে  বলে প্রস্তাব জানিয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।  সড়কে শৃঙ্খলা নেই

মঙ্গলবার(৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক চুন্নু এ প্রশ্ন তোলেন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করেন।

ইসলামী ব্যাংক নিয়ে জাপা মহাসচিব বলেন, ভুয়া কাগজপত্র দিয়ে ইসলামী ব্যাংকের দুই হাজার কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। সব মিলিয়ে নানা উপায়ে ইসলামী ব্যাংক থেকে ৭ হাজার কোটি টাকা নেওয়া হয়েছে। শুধুমাত্র নভেম্বরে আড়াই হাজার কোটি টাকা নিয়েছে। এই ভুয়া ঠিকানা দিয়ে ঋণ নেওয়া হয়, ডলারের অভাব এইগুলি কিন্তু বিদেশে পাচার হয়। এগুলো সরকারকে কঠোরভাবে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে মনিটর করা প্রয়োজন।

http://www.anandalokfoundation.com/