13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিস্টার হত্যায় যুবলীগ নেতা শেখসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

Rai Kishori
June 7, 2020 4:11 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় মসজিদ গেটে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ মিস্টারকে (৩৫) কুপিয়ে হত্যার ঘটনায় জেলা যুবলীগের সাবেক ও প্রস্তাবিত কমিটির সিনিয়র সহসভাপতি শেখকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

৬ জুন শনিবার রাতে শাজাহানপুর থানায় নিহতের বাবা আরমান ড্রাইভার এ মামলা করেন। এর প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে ফিরোজ নামে এজাহারভুক্ত আসামিকে গ্রেফতার করেছে।

এ ব্যাপারে বগুড়া জেলা পুলিশের মুখপাত্র সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী এর সত্যতা নিশ্চিত করে বলেন, মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা তদন্তের ভার ডিবি পুলিশকে দিয়েছেন। মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, স্বেচ্ছাসেবক লীগ নেতা মিস্টার শাজাহানপুর উপজেলার শাকপালার আরমান ড্রাইভারের ছেলে। মিস্টার প্রতি শুক্রবার জুমার নামাজের আগে মসজিদে গিয়ে কোরআন তিলাওয়াত করেন।

গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি বাড়ি থেকে শাকপালা বাসস্ট্যান্ডে বাইতুস সালাম জামে মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন। মসজিদের গেটে পৌঁছলে মোটরসাইকেলে আসা কয়েকজন দুবৃত্ত কুড়াল দিয়ে তার মাথায় এলোপাতাড়ি আঘাত করে। এর পর কুড়াল ফেলে পালিয়ে যায়।

উপস্থিত স্থানীয়রা রক্তাক্ত মিস্টারকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যান। কিছুক্ষণ পর অপারেশন থিয়েটারে তার মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছিলেন।

এ ব্যাপারে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিস্টার হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা শনিবার রাতে থানায় জেলা যুবলীগের সহসভাপতি শেখকে প্রধান আসামি করে ১২ জনের নামে এবং অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।

নিহত মিষ্টারের পিতার দেয়া এজাহারে পূর্ব শত্রুতার জেরে তার ছেলেকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যার কথা উল্লেখ করেছেন। মামলার পর পুলিশ এজাহারভুক্ত ৩ নম্বর আসামি শাকপালার জামালের ছেলে ফিরোজকে গ্রেফতার করেছে।

তবে এ মামলা প্রসঙ্গে প্রধান আসামি জেলা যুবলীগের সাবেক কমিটির সহসভাপতি ও প্রস্তাবিত কমিটির সিনিয়র সহসভাপতি শেখ জানান, প্রযুক্তির যুগে কোনো কিছু গোপন করা কঠিন। এ হত্যাকাণ্ডের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র; হয়রানি করার জন্যই তাকে মামলায় জড়ানো হয়েছে।

এ ব্যাপারে বগুড়ার ডিবি পুলিশের ইনচার্জ আসলাম আলী জানান, তদন্ত করে অন্য আসামিদের গ্রেফতার করা হবে।

http://www.anandalokfoundation.com/