13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সূচক ঊর্ধ্বমুখী পুঁজিবাজারের

admin
December 22, 2015 3:29 pm
Link Copied!

অর্থনীতি ডেস্ক: দেশের পুঁজিবাজার পতনের পর আবার ঘুরে দাঁড়িয়েছে। গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার। যা গতকালের তুলনায় ১৪০ কোটি ৯৬ লাখ টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৪৭টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০১ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩৪ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- কাশেম ড্রাইসেলস, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, কেডিএস অ্যাক্সেসরিজ, বিএসআরএম স্টিলস লি:, এমারেল্ড অয়েল, আফতাব অটোমোবাইলস, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনস কোম্পানি লিমিটেড এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড।

একইসঙ্গে আজ চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ২১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২০৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৮টির, কমেছে ৩৩টি এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

http://www.anandalokfoundation.com/