13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সুদ কারবারি হানিফ গাজীর অত্যাচারে আতঙ্কিত উজিরপুরের হিন্দুসহ সাধারণ জনগন

Rai Kishori
July 2, 2020 10:46 am
Link Copied!

কল্যাণ কুমার চন্দ, উজিরপুর(বরিশাল): সরকারী অনুমোদন বিহীন অবৈধ সুদ বানিজ্য, ক্ষমতার অপব্যাবহার করে ভয়ভিতি দেখিয়ে হিন্দুদের জমি হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে জনৈক সুদি মহাজন হানিফ গাজীর বিরুদ্ধে।

উজিরপুর উপজেলার হিন্দু অধ্যুশিত হারতা ইউনিয়নের কালবিলা গ্রামের একাধিক ব্যাক্তি করোনা ভাইরাসের মহামারিতেও অবৈধ সুদ কারবারি হানিফ গাজির কবল থেকে বাঁচার জন্য পালিয়ে বেরাচ্ছে। উপজেলার যুগীরকান্দা গ্রামের মৃত তৈয়ব আলী গাজির ছেলে গাজী মোঃ আবু হানিফ ( হানিফ গাজী) গত বছর গোপালগঞ্জের জেলা সাব রেজিষ্ট্রার হিসাবে চাকরী থেকে অবসর গ্রহন করেন। চাকুরি করা কালিন সময় থেকেই তিনি সরকারী অনুমোদন বিহীন ভাবেই হারতা ইউনিয়নের বিভিন্ন গ্রামের হিন্দুদের কাছে ব্লাঙ্ক ষ্ট্যাম্পে ও চেকে স্বাক্ষর রেখে চড়া সুদে টাকা দিতেন। অবসর গ্রহনের পরে হানিফ গাজী অবৈধ এই সুদের ব্যাবসাকেই পেসা হিসাবে বেঁছে নিয়েছেন।

জামবাড়ি গ্রামের সুমন্ত বিশ্বাস অভিযোগ করেছেন হানিফ গাজী তাকে একটি মৎস্য ঘেরে লিজ দিয়ে পরে তার ঘেরটি মারধোর করে দখল করে নেয় এবং ২৫ হাজার টাকা সুদে দিয়ে তার তিন গুন টাকা নেয়ার পরেও সব টাকা ফেরৎ চায় এবং ভয়ভিতি দেখায়।

কালবিলা এলকার রসোরাজ মন্ডল অভিযোগ করেছেন হানিফ গাজী তার কাছ থেকে সাড়ে চার লক্ষ টাকায় এক একর জমি কিনে তিন লক্ষ টাকা দিয়ে বাকী দেড় লক্ষ টাকা না দিয়ে বিভিন্ন টাল বাহানা করে রসোরাজকে মারধোর করার হুমকী দিচ্ছেন।

একই এলাকার ভাড়ায় চালিত মটর সাইকেল ড্রাইভার সমীর পাড় অভিযোগ করেছেন হানিফ গাজী চাকরি করা কালিন সময় কোটি কোটি টাকা ঘুশ বানিজ্য করেছেন। সে কাউকেই ব্লাংক চেক বা ব্লাংক ষ্ট্যাপে স্বাক্ষর না রেখে টাকা দেয় না। অন্যদিকে সে সরকারী কোনো অনুমোদন না নিয়ে সুদের ব্যাবসা করে প্রতি বছর সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাকি দিতেছে।

সমীর আরো বলেন সে হানিফ গাজীর থেকে টাকা নিয়ে পরিশোধ করার পরেও গাজী তাকে হারতা বাজারে বসে মারধোর করেছে।

এছাড়া হারতা বাজারের ব্যাবসায়ী শৈশব কুমার মন্ডল অভিযোগ করে বলেছেন সে বিশেষ দরকারে হানিফ গাজীর থেকে চড়া মূল্যে ৫০ হাজার টাকা সুদ নেন, সেই টাকা সুদে আসলে তিন গুনেরও বেশি পরিশোধ করার পরেও হানিফ গাজী গত ১৬ জুন শৈশব কুমার মন্ডলের হারতা বাজারের ব্যাবসা প্রতিষ্ঠানে গিয়ে তালা মারেন এবং জীবনে মেরে ফেলার ভয় ভিতি দেখান। হানিফ গাজীর ভয়ে ব্যাবসায়ী শৈশব কুমার মন্ডল এখন পালিয়ে বেরাচ্ছেন।

এছাড়া হানিফ গাজীর অপকর্মের বিষয় নিয়ে এক সাংবাদিকের ফেসবুক পোষ্টে হারতা ইউনিয়নের চেয়ারম্যান বাবু হরেন রায় হানিফ গাজীর বিরুদ্ধে অভিযোগ করে কমেন্ট করে বলেছেন যে, গাজী শুধু সুদের ব্যাবসায়ী করেন না, সে বিভিন্ন হিন্দুদের জমি ভিটি জাল দলিল ভুয়া ডিগ্রী করে জবর দখল করে নেয় এবং হিন্দুদের থেকে জমি টাকা না দিয়ে বা নাম মাত্র টাকা দিয়ে দান পত্র দলিল করে নেয়।

এ ব্যাপারে একাধিক বার অভিযুক্ত হানিফ গাজীর সাথে তার মোবাইল ফোনে কল দিয়ে যোগাযোগ করা হলে প্রথমে সে সাংবাদিক পরিচয় পেয়ে কথা বলতে চাননি। পরে ফোন করা হলে হানিফ গাজী তার জর হয়েছে, কথা বলতে পারবেন না এই অজুহাত দিয়ে বলেন আমার হাত অনেক লম্বা, তোমার মতো সাংবাদিকরা আমার সাথে কথা বলার সুযোগ পায় না। তুমি যা ইচ্ছা তাই লিখতে পারো তাতে আমার কিছু যায় আসে না।

http://www.anandalokfoundation.com/