13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সালথায় স্বেচ্ছাসেবক সংগঠন “নরত্ব” এর উদ্যোগে মাস্ক ও সাবান বিতরণ

Rai Kishori
April 1, 2020 3:15 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, সালথা প্রতিনিধি: মানবসেবাই প্রকৃত ধর্ম! এই শ্লোগানে সালথা উপজেলা সদরের একদল যুবক তাদের নিজেদের উদ্যোগে প্রতিষ্ঠা করেন স্বেচ্ছাসেবক সংগঠন “নরত্ব”। নরত্ব মানে মানবসেবা। তাই নরত্ব বিশ্বাস করে মানব সেবাই প্রকৃত ধর্ম। এই বিশ্বাস থেকে যুব স্বেচ্ছাসেবক মূলক “নরত্ব” -সালথা এর সৃষ্টি।   উপ‌জেলা সুদক্ষ নির্বাহী অফিসার মোহাম্মাদ হা‌সিব সরকারের আদেশ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত গ্রহণ করে মঙ্গলবার ও বুধবার “নরত্ব” উপজেলার কয়েকটি এলাকায় হতদরিদ্রের মাঝে মাস্ক ও সাবান বিতরণ শুরু করে।

“নরত্ব” সংগঠন অন্যতম সমন্বয়ক জয় বলেন, প্রথম ধাপে আমরা ২০০ মাস্ক, ২০০ সাবান বিতরণ করেছি। আমাদের টার্গেট একদম রিমোট এরিয়া গুলো নিয়ে কাজ করা। নরত্ব”র অন্যতম সমন্বয় সুমন এবং লিমন জানান, এই এরিয়ার মানুষদের মাঝে এখনো করোনা ভাইরাস সর্ম্পকে কোন সচেতনতাই নেই বললেই চলে। আমরা চেষ্টা করেছি তাদের এই মরণব্যাধি ভাইরাস করোনা সম্পর্কে পরিস্কার ধারনা দেওয়ার। আমাদের বিশ্বাস আমরা একটু হলেও তাদের করোনা সম্পর্কে অবহিত করতে পেরেছি। আর এটাই আমাদের সার্থকতা। সংগঠনের সদস্য সজীব, ফিরোজ, জুয়েল, আকাশ, তাদের পরবর্তী কর্মপরিকল্পনার কথা  এ প্রতিনিধির কাছে জানান, প্রথম ধাপে আমরা কয়েকটি গ্রামে কাজ করেছি। আমরা কিছু কিছু এরিয়া কভার করেছি।

“নরত্ব” সংগঠনে অন্যতম উপদেষ্টা জুবায়ের চৌধুরী কাজল জানান, এটা সম্পন্নই আমাদের ব্যক্তিগত উদ্যোগ। কারো কোন সাহায্যে সহযোগিতা ছাড়াই আমরা নিজের খরচে এসকল সরঞ্জাম কিনেছি। ছোট পরিসরে করলেও এর ব্যাপক সারা আমরা পেয়েছি। আমাদের এই উদ্যোগ দেখে অনেকেই সেচ্ছায় আমাদের সাথে যুক্ত হয়েছে। “নরত্ব”- সালথা’র সদস্যগণ জানান বুধবার আমরা ভাওয়াল ইউনিয়নের ৬নং ওয়ার্ডে কাজ করি। আমাদের উপ‌জেলা সুদক্ষ নির্বাহী অফিসার মোহাম্মাদ হা‌সিব সরকার স্যারের দিকনির্দেশনা মেনেই কাজ করছি এবং পরবর্তী কর্মপরিকল্পনা অনুযায়ী কাজ করবো।

http://www.anandalokfoundation.com/