13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সনাতন ধর্মালম্বী গৃহবধূকে ধর্ষণ ও হত্যার বিচারের দাবীতে হিন্দু মহাজোটের বিক্ষোভ ও মানববন্ধন

admin
July 20, 2017 10:09 pm
Link Copied!

অলক দাস ॥ টাঙ্গাইলের গোপালপুরে আলোচিত সংখ্যালঘু সম্প্রদায়ের নলিতা পাল নামের এক ধর্ষণের পর হত্যার সাথে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সংখ্যালঘু সম্প্রদায়ের নারী-পুরুষ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের একটি বিক্ষোভ মিছিল গোপালপুর বড় কালি মন্দির থেকে শুরু হয়ে পৌর এলাকা প্রদক্ষিণ শেষে থানার সামনে গিয়ে মানববন্ধনের আয়োজন করে। এসময় গোপালপুর-মধুপুর-ধনবাড়ি সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা দোষীদের শাস্তি দাবি করে বক্তব্য প্রদান করেন।

জানা যায়, গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের পাকুটিয়া পালপাড়া গ্রামের মহাদেবের স্ত্রীকে স্থানীয় বখাটেরা দীর্ঘদিন যাবৎ কু-প্রস্তাব দিয়ে আসছিল। গত ২ ফেব্রুয়ারি স্থানীয় বখাটে আয়নাল হক নিহত নলিতা রানীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করার চেষ্টা করে। নলিতার চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এলে আয়নাল পালিয়ে যায়। পরবতীতে নলিতা পাল ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমানের কাছে অভিযোগ করলে বিষয়টি মীমাংসার আশ্বাস দেন ওই ইউপি সদস্য। এদিকে ধর্ষণে ব্যর্থ হওয়া আয়নাল হক আরো ক্ষিপ্ত হয়ে উঠে। ৩রা জুলাই নলিতার স্বামী বাড়িতে না থাকার সুযোগে আয়নাল হক তার সহযোগীদের নিয়ে নলিতার ঘরে প্রবেশ করে তাকে ধর্ষণ করার পর হত্যা করে পালিয়ে যায়।

অন্যদিকে হত্যার ঘটনার পরের দিন নলিতার স্বামী মহাদেব পাল বাদী হয়ে গোপালপুর থানায় আয়নাল হক ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমানের ছেলে সজিবসহ ৬ জনকে আসামি করে অজ্ঞাত আরো ৩ জনের নামে একটি মামলা দায়ের করেন। হত্যার ঘটনায় পুলিশ মূল আসামি আয়নাল হকের স্ত্রীসহ তিনজন মহিলা আসামিকে গ্রেফতার করে জেল-হাজতে প্রেরণ করে। এদিকে হত্যার মামলা তুলে নিতে নলিতার স্বামীকে হত্যার হুমকি দিচ্ছে পলাতক আসামিরা।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, পুলিশ হত্যা মামলার ঘটনা ভিন্নদিকে প্রভাবিত করছে। আসামিদের ধরা হচ্ছে না। এসময় নলিতা হত্যার কঠোর শাস্তি দাবি করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি গৌরাঙ্গ বিশ্বাস, টাঙ্গাইল জেলা শাখার সভাপতি বিপ্লব কুমার দত্ত পল্টন, ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি সুবোধ দত্ত, কালিহাতী উপজেলা শাখার সভাপতি চন্দন কর্মকার, ধনবাড়ি উপজেলা শাখার সভাপতি তরুন সরকার, মধুপুর উপজেলা সভাপতি বিশ্বজিৎ ভট্টাচার্য্য, ঘাটাইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষ বিশ্বাস, যুব মহাজোট সভাপতি সঞ্জয় কুমার বেনু, ভূঞাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক বসু দাস ও ভূঞাপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক অভিজিৎ ঘোষ। এ ছাড়াও উপস্থিত ছিলেন গোপালপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা, শহর আওয়ামী লীগের সভাপতি এসএম রফিকুল ইসলাম, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত, নিহত নলিতার বাবা কৃষ্ণ চন্দ্র পাল ও স্বামী মহাদেব প্রমুখ।

গোপালপুর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. আবু তাহের জানান, থানায় মামলা দায়ের হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। মেডিকেল প্রতিবেদন পাওয়ার পর মামলার ধারা পরিবর্তন হতে পারে।

http://www.anandalokfoundation.com/