13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘুদের সম্পত্তিদখল, হত্যা, নির্যাতনকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জাতীয় হিন্দু মহাজোটর

admin
December 5, 2015 6:53 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলায় অর্জুন বিশ্বাসকে হত্যা, ফরিদপুর হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সেক্রেটারী অলোক সেন ও দিনাজপুর ইসকন এর সভাপতি রবীন্দ্রনাথ রায়কে জখম পূর্বক হত্যা প্রচেষ্টার প্রতিবাদে ও অপরাধীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আজ ৫ ডিসেম্বর সকাল ১১টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে জাতীয় হিন্দু মহাজোটের সংবাদ সন্মেলনে বাংলাদেশের সংখ্যালঘুদের সম্পত্তিদের বেদখল, হত্যা, নির্যাতন-নিপীড়ন, জোড়পূর্বক ধর্মান্তরিত করার তীব্র প্রতিবাদ ও অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বক্তাগণ বলেন হাজার বছরের নির্যাতন নিপিড়নে বাংলাদেশ থেকে হিন্দু আজ বিলুপ্ত প্রায়। প্রতিদিনই বাংলাদেশের কোন না কোন স্থানে হিন্দু বাড়ীঘর জমি জমা দখল, ভয় ভীতি প্রদর্শন করে দেশত্যাগে বাধ্যকরণ, হত্যা, হত্যা প্রচেষ্ঠা, ধর্মান্তরকরণ, মঠ মন্দির প্রতিমা ভাংচুর ও কিশোরী অপহরণ চলছে। গত কয়েক দিনেই মধ্যেই নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলায় অর্জুন বিশ্বাসকে দিনের বেলায় নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। ফরিদপুর হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সেক্রেটারী অলোক সেন ও দিনাজপুর ইসকন এর সভাপতি রবীন্দ্রনাথ রায়কে হত্যার চেষ্টা করা হয়েছে। বরাবরের মত সরকার অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার করতে ও শাস্তি বিধান করতে ব্যর্থ হয়েছে অথবা সদিচ্ছা নেই।

বক্তগণ আরও বলেন দেশে নির্বাচন এলেই তা হিন্দু নির্যাতনে পরিণত হয়। বর্তমান নির্বাচন পদ্ধতিতে সংখ্যালঘু সম্প্রদায় এর কোন প্রতিনিধিত্ব নিশ্চিত না হওয়া সত্বেও ভোট দেয়া ও না দেয়াকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায় দুঃচিন্তা ও মহা আতঙ্কের মধ্যে দিন কাটায়। আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে নানা অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় হিন্দু সম্প্রদায় তাই মহা আতঙ্কিত।

এদেশের সংখ্যালঘু নির্যাতন নিয়ে বৃটিশ পার্লামেন্টে এবং আমেরিকার কংগ্রেসে শুনানী এবং প্রস্তাব পাশ হলেও লজ্জার বিষয় এদেশের হিন্দু সম্প্রদায় জীবনের ঝুকি নিয়ে বাড়ী ঘর মঠ মন্দির হারিয়ে যাদেরকে ভোট দিয়ে সংসদে পাঠায়, তারা আজ পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন নিপিড়নের বিষয়ে কোন কথা বলে নাই। সরকার ও বিরোধী দল হিন্দু সম্প্রদায়ের জীবন ও সম্পদ রক্ষায় কোন কার্যকর ভূমিকা রাখেন নাই। সেকারনে এদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য এবং এদেশে হিন্দু সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষার জন্য এবং সকল ক্ষেত্রে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে ইউনিয়ন পরিষদ ও পৌর সভায় ২০% চেয়ারম্যান ও মেয়ার পদ সংরক্ষণ, প্রতি ইউনিয়নে সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য একজন মেম্বার ও পৌর নির্বাচনে প্রত্যেক ওয়ার্ডে একজন কাউন্সিলর এর পদ সংরক্ষণ, ভাইস চেয়ারম্যানের ও উপ মেয়র পদ সৃষ্টি করে সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য সংরক্ষণ, জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণঃ প্রতিষ্ঠা এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবী জানান। আসন্ন পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করারও দাবী জানায়।

ডঃ প্রভাষ চন্দ্র রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর মহাসচিব এ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, প্রধান সমন্বয়কারী বিজয় ভট্টাচার্য, উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব মানিক চন্দ্র সরকার, ডাঃ এম.কে রায়, রিপন দে, এ্যাডভোকেট স্বপন কৃষ্ণ রায় চৌধুরী, সোমেন সাহা, এ্যাডঃ শুভ্র বোস, এ্যাডভোকেট প্রতীভা বাগচী, এ্যাডভোকেট তারক চন্দ্র রায়, সাংগঠণিক সম্পাদক কপিল মন্ডল, ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি সমীর সরকার, ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক অখিল মন্ডল, হিন্দু যুব মহাজোট এর সভাপতি সুমন কুমার রায়, নির্বাহী সভাপতি দেবাশীষ সাহা, ভারপ্রাপ্ত ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, হিন্দু ছাত্র মহাজোটের সাধারণ সম্পাদক নিহার প্রামাণিক।

আগামী ১০ ডিসেম্বর ২০১৫ এর মধ্যে সরকারকে উপরোক্ত দাবী বাস্তবায়নের সুস্পষ্ট ঘোষণা না দিলে আগামী ১১ই ডিসেম্বর ঢাকা সহ সারা দেশে একযোগে মানব বন্ধন কর্মসূচী পালন পূর্বক পরবর্তী কর্মসূচী ঘোষণা করবে।

http://www.anandalokfoundation.com/