13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রমিকের রক্ত চুষে উন্নয়নের নামে ধোঁকাবাজি করছে বর্তমান সরকার- অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের

admin
October 11, 2017 6:07 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  এক সময় যেখানে শ্রমিক ভাইদের জীবনের জয়গান চলতো, দেশের পাট শিল্প অর্থনীতিতে ভূমিকা রাখতো সেই খুলনার  শিল্পনগরী আজ মৃতপ্রায়।  শ্রমিকের রক্ত চুষে উন্নয়নের নামে ধোঁকাবাজি করছে বর্তমান সরকার। বললেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের।

আজ ১১ই অক্টোবর বুধবার জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর খুলনা মহানগর শাখা আয়োজিত “কর্মীসভা- ২০১৭”-তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এনডিএম মহাসচিব বলেন, স্টার জুট মিলের উৎপাদন বন্ধ করে দেয়া হয়েছে, আমার শ্রমিক ভাইদের বেতন-ভাতা দেয়া হচ্ছে না। এর আগে একই কারণে বন্ধ হয়েছে প্লাটিনাম জুট মিল ও ক্রিসেন্ট জুট মিল। সরকার একদিকে উন্নয়নের গণতন্ত্রের মিথ্যা বুলি প্রচার করছে, বিনা ভোটে ১৫৩ জন এমপি নির্বাচিত হওয়ার ঘটনাকে রাজনৈতিক কূট-কৌশলে ধামাচাপা দিয়েছে, রাজনৈতিক হত্যাকান্ড, গুম-খুনকে মানবতার রক্ষাকারীর মিথ্যা লেবাসে আড়াল করেছে। অন্যদিকে, আমার শ্রমিক ভাইয়েরা না খেয়ে আছে।

অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের বলেন, ইসলামের ইতিহাসের মহানায়ক সালাউদ্দিন আইয়ুবীর মত ঈমানী দায়িত্ব রক্ষায়, নতুন প্রজন্মের স্বপ্নের নায়ক জননেতা ববি হাজ্জাজ জনগণের অধিকার রক্ষায় যে আন্দোলন শুরু করেছেন তার মহান লক্ষ্য হলো সামাজিক সুরক্ষাজালের নিশ্চয়তা প্রদানের জন্য জবাবদিহিতামূলক গণতন্ত্র প্রতিষ্ঠা করা। আর তাই আমরা স্পষ্টভাবে বলতে চাই, শ্রমিকের রক্ত চুষে উন্নয়নের নামে ধোঁকাবাজি করছে বর্তমান সরকার। অন্যদিকে, দূর্নীতির বরপুত্র তারেক রহমানকে ক্ষমতায় বসানোর জন্য নিরীহ জনগণের উপর পেট্রোল বোমা ছুড়েছে বিএনপি। ধর্মীয় মূল্যবোধের উপর প্রতিষ্ঠিত বাংলাদেশী জাতীয়তাবাদী রাজনীতি ধারার ধারক ও বাহক জননেতা ববি হাজ্জাজ দেশের জনগণকে এই দুই দলের ক্ষমতালিপ্সু রাজনীতি থেকে মুক্তি দিতে চায়। আর সেই সংগ্রামের পথে এনডিএম খুলনা-বাসীকে আহবান জানাচ্ছে”।

এনডিএম এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ সালমান হক রাফায়েলের সভাপতিত্বে কর্মীসভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিন।

বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন-শেখ শুবায়ের রহমান, আহ্বায়ক, যুব আন্দোলন, খুলনা মহানগর শাখা, তাসনিম মাহমুদ শ্যানন, দপ্তর সম্পাদক, সম্মেলন প্রস্তুতি কমিটি, ছাত্র আন্দোলন। আরো উপস্থিত ছিলেন এনডিএম মহানগর নেতা মুরাদ মল্লিক, দীপ সহ প্রমুখ।

http://www.anandalokfoundation.com/