13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শেরপুর নালিতাবাড়ীতে দুটি মন্দিরের মূর্তি ভাঙচুর

admin
July 24, 2018 10:13 pm
Link Copied!

বিডিএমডাব্লিউঃ শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় দুটি মন্দিরের মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ সোমবার দুপুরের দিকে এলাকাবাসী পুলিশকে মূর্তি ভাঙচুরের ঘটনা অবহিত করলে পুলিশ তদন্তে নামে। পুলিশ ও এলাকাবাসীর ধারণা, সোমবার ভোরের দিকে দুর্বৃত্তরা এসব মূর্তি ভাঙচুর করতে পারে। পুলিশসহ জনপ্রতিনিধিরা মন্দির দুটি পরির্দশন করেছেন।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচর সভাপতি আডঃ ররীন্দ্র ঘোষ ঘঠনার তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন এবং আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সাস্তির উদ্দোগ নেতে হবে। এতিমধ্যে BDMW নালিতাবাড়ী প্রশাসনের সকল কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং তরিৎ ব্যবস্বা নিতে অনুরোধ করেন ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নালিতাবাড়ী পৌর শহরের খালভাঙ্গা ও পালপাড়া এলাকায় মহাশ্মশান কালিমন্দির ও খালভাঙ্গা সার্বজনীন কালিমন্দিরে অবস্থিত দুটি কালিমূর্তি দুর্বৃত্তরা ভেঙে ফেলে। সোমবার দুপুরের দিকে গোসল সেরে পূঁজা করতে গিয়ে বিষয়টি এলাকাবাসীর নজরে আসে। পরে এলাকাবাসী উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতিকে বিষয়টি অবহিত করেন। সভাপতি মূর্তি ভাঙ্গার বিষয়টি পুলিশকে জানান। পরে দুপুরেই সহকারী পুলিশ সুপার (এএসপি নালিতাবাড়ী সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম ফসিহুর রহমান, পৌরসভার মেয়র আবু বক্কর ও উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি অরুন সরকার মন্দির দুটি পরির্দশন করেন।

স্থানীয়রা জানান, পালপাড়া মহাশ্মশান কালিমন্দিরে তালা দেওয়া থাকে। জানালার গ্রিলের ফাঁক দিয়ে লাঠি ঢুকিয়ে কালিমূর্তি ভেঙে ফেলা হয়েছে। ভাঙ্গা অংশ মেঝেতে পড়ে আছে। অপরদিকে, খালভাঙ্গা সার্বজনিন কালিমন্দিরের ঘরের দরজা ভেঙ্গে মূর্তি বের করে ভেঙ্গে পাশে ভোগাই নদীতে ফেলে দেওয়া হয়েছে।

নালিতাবাড়ী পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সুরুজ্জামান বলেন, হিংসা পরায়ন হয়ে ভোরের দিকে দূর্বত্তরা মূর্তি ভাঙার কাজটি করে থাকতে পারে।

নালিতাবাড়ী থানার উপ-পরির্দশক (এস আই) মো. নজরুল ইসলাম বলেন, মন্দিরের মূর্তি ভাঙার বিষয়ে পুলিশকে অবহিত করার পর পরই দ্রুত ঘটনাস্থলে এএসপি ও ওসি স্যার পরির্দশন করেছেন। এ ব্যাপারে তদন্ত চলছে, পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

http://www.anandalokfoundation.com/