13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবস পালিত

admin
August 15, 2016 4:59 pm
Link Copied!

লক্ষ্মীপুর প্রতিনিধি: ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগাম্বিয্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সকালে সদর উপজেলা পরিষদের সামনে থেকে শোক র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। এরপর পৌর নছির আহমদ ভূঁইয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহাজাহান কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন, জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব এম আলাউদ্দিন, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু।

এ ছাড়াও বক্তব্য রাখেন, জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি ফরিদা ইয়াসমিন লিকা, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদুন্নবী সোহেল, সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস প্রমুখ।
এ দিকে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের উদ্যোগে দিনব্যাপি কোরআনখানি, মিলাদ মাহফিল, জেলার কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে আলোচনা সভা ও মিলাদ মাহফিল, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে চিত্রাংকন, দেশাত্মবোধক গান কবিতা আবৃতি এবং আলোচনা সভা, হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে মিলাদ মাহফিল, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসায় আলোচনা সভা এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ এবং প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এম আলাউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমেদ খান, উপাধ্যক্ষ সরকার জোবায়েদ আলী, ডেলিকেট গ্রুপের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, স্থানীয় চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান নিজাম, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু প্রমুখ। হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মাওঃ নুরুল ইসলাম, নূরে মোরছালিন মাসরু ও সাবেক চেয়ারম্যান সাহেদ মিয়া, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসায় বক্তব্য রাখেন, মাদ্রাসার সুপার মাওঃ খোরশেদ আলম, জেলা জাতীয়পার্টির সহ-সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য সামছুউদ্দিন পাটোয়ারী, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মুনছুর আহম্মদ, ম্যানেজিং কমিটির সদস্য কাজী মোস্তফা কাজল, দেলোয়ার হোসেন, কামাল হোসেন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/