13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রামকৃষ্ণ মঠ, গুলশান-বনানী, ঢাকেশ্বরী মন্দিরে রাষ্ট্রপতির পূজা পরিদর্শন

admin
October 4, 2019 9:49 pm
Link Copied!

রাই- কিশোরীঃ বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ঢাকায় শারদীয় দুর্গা পূজার বিভিন্ন মণ্ডপে ঘুরে দেখলেন। এ সর্বজনীনতা প্রমাণ করে, ধর্ম যার যার, উৎসব সবার।

আজ শুক্রবার দুর্গা ষষ্ঠী। রাষ্ট্রপতি রামকৃষ্ণ মঠ ও মিশন, গুলশান- বনানী হয়ে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেন। তার সাথে বিভিন্ন মণ্ডপে বিভিন্ন কলা কুশলীরাও ছিলেন।

রামকৃষ্ণ মিশনে রাষ্ট্রপতি

ঢাকার রামকৃষ্ণ মঠ ও মিশনে সন্যাসীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানান।সেই সাথে কুমারী পূজা নিয়েও রাষ্ট্রপতির কথা হয়। গুলশান- বনানীর সার্বজনীন পূজা ফাউন্ডেশন এর আয়োজনে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, চিত্র নায়ক ফারুক সহ বিভিন্ন গুনি শিল্পীরা ছিলেন।

রাষ্ট্রপতি বলেন, দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সর্বজনীন।

চিত্র নায়ক ফারুক বলেন, শরৎ কাল এলে বাতাসে একটা পূজা পূজা গন্ধ ভেসে বেড়ায়। আমরাও পূজা মণ্ডপে আসতে পেরে আনন্দিত হচ্ছি। আমাদের বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। হিন্দুরা যেমন ঈদের আনন্দ ভাগ করে নেয় আমাদের সাথে, আমরাও তেমনি পূজা উপভোগ করি।

গুলশান-বনানীতে রাষ্ট্রপতি

ঢাকেশ্বরী মন্দিরে রাষ্ট্রপতি বলেন, দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। ধর্মীয় উৎসবের পাশাপাশি দুর্গাপূজা দেশের জনগণের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মানবতাই ধর্মের শাশ্বত বাণী। ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে, দেখায় মুক্তির পথ। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি আমাদেরকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে।

http://www.anandalokfoundation.com/