13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাজন হত্যাঃকামরুলকে কারাগারে প্রেরণ

admin
October 16, 2015 3:58 pm
Link Copied!

শাফী চৌধুরীঃ সিলেটের বহুল আলোচিত শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান  আসামি কামরুলকে আজ শুক্রবার সকাল সাড়ে ১১সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  কারাগারে পাঠানোর নির্দেশনার পর এসি প্রসিকিউশন আব্দুল আহাদ এ বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারি পরোয়ানামূলে তাকে

কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সকাল ১০টা ৫৫ মিনিটে তাকে আদালতে হাজির করেন সিলেট কোতোয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টার দিকে সিলেটে নিয়ে আসার পর তাকে কোতোয়ালি থানা পুলিশের হেফাজতে রাখা হয়। রাতে কামরুলকে সিলেটে নিয়ে আসার পর সংবাদ সম্মেলন
করেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার কামরুল আহসান। তিনে বলেন, আইনি বাধ্যবাধকতা মেনেবআগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে হাজির করা হবে। তবে তিনি কোনো সময় উল্লেখ করেননি।

অন্য আসামিদের মতো কামরুলেরও ১৬৪ জবানবন্দি নেওয়া হবে কিনা?- সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তার কোনো প্রয়োজন পড়বে না। কামরুলের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তা তামিল হবে ও সেভাবেই তাকে আদালতে পাঠানো হবে।

এছাড়া রাজন হত্যা মামলায় পুলিশ দ্রুত চার্জশিট দিয়েছে। বিচারও চলছে দ্রুততার সঙ্গে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কামরুলের বিচার আদালতে সম্পন্ন হবে বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, এ ঘটনার পর আমরা দ্রুততম সময়ের মধ্যে ১০ জন আসামিকে আটক করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইন্টারপোলের মাধ্যমে সৌদি আরব থেকে প্রধান আসামি কামরুলকে দেশে ফিরিয়ে আনা হয়। এছাড়া রাজন হত্যা মামলার পলাতক অপর দুই আসামি পাভেল ও শামীমকে গ্রেফতারে তৎপর রয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রুকন উদ্দিন, অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. রহমত উল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে কামরুলকে নিয়ে ঢাকা হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান পুলিশ কর্মকর্তারা। পরে তাকে বিমানবন্দর এপিবিএনের কাস্টোডিতে রাখা হয়। সেখানে সংবাদ সম্মেলনের পর বিকেল ৪টার দিকে তাকে নিয়ে সড়কপথে সিলেটের উদ্দেশে রওনা হয় পুলিশ। রাত ১০টার দিকে তারা সিলেট মহানগর পুলিশেরসদর দপ্তরে এসে পৌছে।

http://www.anandalokfoundation.com/