13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রবার্ট লুইস ডেয়ার আসলে কে?

admin
November 29, 2015 9:41 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: গত শুক্রবার যুক্তরাষ্ট্রের কলোরাডোর প্ল্যানড প্যারেন্টহুড ক্লিনিকে বন্দুক হামলা চালিয়ে এক পুলিশসহ তিনজনকে হত্যা করা হয়। এ ঘটনায় আহত হন পাঁচ পুলিশ ও চারজন বেসামরিক ব্যক্তি।

হামলার সঙ্গে জড়িত রবার্ট লুইস ডেয়ারকে (৫৭) আটক করেছে পুলিশ। আটকের সময় তিনি বলেন, ‘আর কোনো শিশু মারা যাবে না’। মূলত, অকাল গর্ভপাতের বিরোধী ছিলেন ডেয়ার। আর যেহেতু প্ল্যানড প্যারেন্টহুড ক্লিনিকে অকাল গর্ভপাত হতো, তাই তিনি সেখানে হামলা চালিয়েছেন বলে ধারণা করছেন তদন্ত কর্মকর্তারা।

হামলার পর ডেয়ারের সম্পর্কে নানা তথ্য প্রকাশ করছে বিভিন্ন সংবাদমাধ্যম।

জানা গেছে, ৫৭ বছর বয়সি ডেয়ার কলোরাডো স্প্রিংস থেকে ৬০ মাইল দূরে কলোরাডো অঙ্গরাজ্যের হার্টসেলের বাসিন্দা। সেখানে তার একটি দুচাকার গাড়ি রয়েছে।

উত্তর ক্যারোলিনার অ্যাশভিলের ১৫ মাইল পশ্চিমে পার্বত্য এলাকায় ডেয়ারের একটি ছোট ঘর রয়েছে, যেখানে নেই কোনো বিদ্যুৎ কিংবা পানি। তিনি এর আগে সাউথ ক্যারোলিনার ওয়াল্টারবোরো থাকতেন।

কলোরাডো স্প্রিংস গেজেটের তথ্যানুসারে, ২০০২ সালে প্রাণীদের প্রতি নির্দয়তার জন্য দক্ষিণ ও উত্তর ক্যালোরিনার কয়েকটি ঘটনায় গ্রেফতার হওয়ার রেকর্ড রয়েছে ডেয়ারের।

উত্তর ক্যারোলিনায় ডেয়ারের এক প্রতিবেশী জানান, ডেয়ার সব সময় প্রতিবেশীদের নজর এড়িয়ে চলার চেষ্টা করতেন। তবে মাঝে মাঝে তাদের সঙ্গে আলাপ করলেও কখনো ধর্ম কিংবা অকাল গর্ভপাত নিয়ে আলোচনা করতেন না।

তথ্যসূত্র : বিবিসি ও রয়টার্স

http://www.anandalokfoundation.com/