13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক যোগ দিবসে আনন্দম্‌ যোগ ইনস্টিটিউট উদ্বোধন

রাই কিশোরী
June 22, 2023 12:42 am
Link Copied!

আজ আন্তর্জাতিক যোগ দিবস। এ দিবস উপলক্ষ্যে দক্ষিণবঙ্গে প্রথম আনন্দম্‌ যোগ ইনস্টিটিউট উদ্বোধন ও বিনা ঔষধে রোগ প্রতিরোধ, নিরাময় ও দীর্ঘায়ু লাভের উপায় শীর্ষক যোগসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২১ জুন (বুধবার) সকাল ১১ঘটিকায় বরিশাল জেলার আগৈলঝাড়া থানাধীন পশ্চিম গোয়াইল গ্রামে আনন্দলোক ভবনে অনুষ্ঠিত হয়।

আনন্দলোক সেবা সোসাইটির নির্বাহী পরিচালক তৃণা রায়ের সঞ্চালনায় আনন্দম্‌ যোগ ইনস্টিটিউট ভার্চুয়ালি উদ্বোধন করেন ভারত উত্তরাখণ্ড জুনা আখড়া শ্রীমোহন্ত স্বামী ব্রহ্মানন্দ গিরি মহারাজ। আমেরিকা থেকে ভার্চুয়ালি অংশ নেন স্বামী শুভানন্দ পুরী মহারাজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন যোগাভ্যাসকারী, সংগঠক ধীরেন্দ্রনাথ বারুরী। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন প্রভাষক শংকর বাড়ৈ।

সভাপতিত্ব করেন আনন্দম্‌ যোগ ইনস্টিটিউট এর পরিচালক, দ্যা নিউজ এর সম্পাদক ও প্রকাশক, আনন্দলোক  সেবা সোসাইটির চেয়ারম্যান যোগী পিকেবি প্রকাশ(প্রমিথিয়াস চৌধুরী)।

আরও পড়ুন ২০২২ সালের আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানঃ আমাদের জীবনের সুস্থতায় যোগ ব্যায়ামের ভুমিকা অপরিহার্য

আনন্দম যোগ ইনস্টিটিউট ২০১৭ সাল থেকে বাংলাদেশের ঢাকায় জাতীয় পর্যায়ে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে যোগ সভার আয়োজন করে আসছে। এবছর ২০২৩ সালে প্রথম নিজস্ব ভবনে ঢাকার বাইরে দক্ষিণবঙ্গ বরিশালে আনন্দম যোগ ইনস্টিটিউট এর উদ্বোধন করা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গে প্রথম আনন্দম্‌ যোগ ইনস্টিটিউট উদ্বোধন ও “বিনা ঔষধে রোগ প্রতিরোধ, নিরাময় ও দীর্ঘায়ু লাভের উপায় শীর্ষক যোগসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী জনাব বীর বাহাদূর উশৈসিং এমপি ভার্চুয়ালি অংশ নেয়ার কথা ছিল কিন্তু অসুস্থতাজনিত কারণে অংশ নিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন।

http://www.anandalokfoundation.com/