13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহবুবা মুফতির বাড়িতে সোনিয়া গান্ধী

admin
January 11, 2016 11:09 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী জম্মু ও কাশ্মীরে ক্ষমতাসীন শরিক দল পিডিপির প্রধান সৈয়দ মেহবুবা মুফতির বাড়িতে গেলেন। এই রাজ্যে বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করে পিডিপি।

মেহবুবার সঙ্গে সোনিয়ার সাক্ষাৎ নিয়ে ভারতের রাজনীতিতে গুঞ্জন শুরু হয়েছে। তবে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজনৈতিক কারণে মেহবুবার সঙ্গে দেখা করেননি সোনিয়া। সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী ও মেহবুবার বাবা সৈয়দ মোহাম্মদ মুফতির বিদেহী আত্মার শান্তি কামনা ও মেহবুবার প্রতি সমবেদনা জানাতে তার বাড়িতে যান সোনিয়া।

দিল্লি থেকে বিমানযোগে জম্মুতে অবতরণের পর গাড়ি নিয়ে সোজা জম্মুতে মেহবুবার গুপকার রোডের ফেয়ারভিউ বাসভবনে যান সোনিয়া। দুজনে প্রায় ২০ মিনিট কথা বলেন।

এ সময় সোনিয়ার সঙ্গে ছিলেন রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গুলাম নবি আজাদ, কংগ্রেসের সাধারণ সম্পাদক আমবিকা সনি, রাজ্য কংগ্রেসের প্রধান জি এ মির এবং কংগ্রেস নেতা সাইফুদ্দিন সোজ।

মুখ্যমন্ত্রী সৈয়দ মুফতির মৃত্যুর পর বিজেপির অনেক নেতা মেহবুবার সঙ্গে দেখা করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি মেহবুবার বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়েছেন। কিন্তু তারপরও বিজেপির সঙ্গে পিডিপির জোট দীর্ঘস্থায়ী হবে কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

এদিকে মেহবুবাকে জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে বলা হয়েছে। কিন্তু চার দিনব্যাপী শোক কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত তিনি শপথ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। এই রাজ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠ দল পিডিপি। বিরোধীদলে রয়েছে বিজেপি। এর আগে কংগ্রেসের সঙ্গে জোট করে সরকার গঠন করেছিল পিডিপি।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

http://www.anandalokfoundation.com/