13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব বিনির্মাণ করতে হবে –ইসরাফিল আলম এমপি

Brinda Chowdhury
February 22, 2020 10:01 pm
Link Copied!

ছাত্রলীগের ছেলেমেয়েদেরকে শুধু মিছিল-মিটিংয়ের কাজে ব্যবহার করলেই চলবে না ওদেরকে দক্ষ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়ার জন্য ব্যাপক শিক্ষা প্রশিক্ষণের আয়োজন করতে হবে। তবেই আগামী দিনে দেশ প্রেমিক এবং জনকল্যাণের নেতৃত্ব তৈরির একটি ব্যবস্থা আমরা উপহার দিতে পারব। বলেছেন নওগাঁ-৬ এর সাংসদ ইসরাফিল আলম এমপি।

আজ ২২ ফেব্রুয়ারি শনিবার নওগাঁ রাণীনগর মহিলা কলেজ প্রাঙ্গনে ছাত্রলীগের দিকনির্দেশনা বিষয়ে তিনি এসব কথা বলেন।

শ্রমিক নেতা ইসরাফিল আলম বলেন, দেশের সকল শ্রেণী-পেশার মানুষের শিক্ষা প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়নের ব্যবস্থা আছে। শুধু রাজনৈতিক নেতাকর্মীদের দক্ষতা উন্নয়নের জন্য শিক্ষা প্রশিক্ষণের কোন ব্যবস্থা নাই। আগামী দিনের জন্য মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব বিনির্মাণ করতে হলে ছাত্রলীগের ছেলেমেয়েদেরকে দিয়ে মিছিল করলে হবে না -ওদেরকে রাজনীতি এবং সংগঠন সম্পর্কে, দেশপ্রেম সম্পর্কে জনকল্যাণ সম্পর্কে প্রয়োজনীয় শিক্ষা প্রশিক্ষণের ব্যবস্থা করা উচিত।

তিনি বলেন, রাণীনগর-আত্রাই দুই উপজেলা নিয়ে নির্বাচনী এলাকার ছাত্রলীগের ১৫৬ জন নেতাকর্মীর রাজনীতি এবং সংগঠন সম্পর্কিত জ্ঞান পরখ করার জন্য সাতটি প্রশ্নের মধ্যে পাঁচটি প্রশ্ন লেখার অ্যাসাইনমেন্ট দিয়েছি। প্রত্যেকটা প্রশ্নের মান ২০ নম্বর। দেখি এর আগে কর্মশালা করে ওদের সাথে রাজনৈতিক আলাপ-আলোচনা ও মতবিনিময় করে কি ফল অর্জন হলো।

http://www.anandalokfoundation.com/