13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মানববর্জ্য ও কার্যকরী স্যানিটেশন ব্যবস্থাপনায় ম্যাব’র সাথে ঝিনাইদহ পৌরসভার সমঝোতা স্মারক

admin
February 2, 2019 10:46 pm
Link Copied!

ষ্টাফ রিপোর্টার,ঝিনাইদহ॥ মানববর্জ্য ব্যবস্থাপনা ও কার্যকরী স্যানিটেশন ব্যবস্থাপনার জন্য বাংলাদেশ পৌরসভা সমিতি (ম্যাব)’র সাথে ঝিনাইদহ পৌরসভার সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

শনিবার সকালে ঝিনাইদহ পৌরসভায় এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ম্যাব’র পক্ষ থেকে সমিতির মহা-সচিব রফিকুল ইসলাম কোতোয়াল ও ঝিনাইদহ পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র সাইদুল করিম মিন্টু এ স্মারক স্বাক্ষর করেন। এসময় জেলা প্রশাসক প্রশাসক সরোজ কুমার নাথসহ পৌরসভার বিভিন্ন শ্রেণী-পেষার মানুষ উপস্থিত ছিলেন।

বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে। চলবে ২০২০ সাল পর্যন্ত। দেশের ৫ টি পৌরসভায় বাংলাদেশ পৌরসভা সমিতি এ প্রকল্প বাস্তবায়ন করছে। পৌরসভা গুলো হচ্ছে, ঝিনাইদহ, শরিয়তপুর, পাবনার বেড়া, নাটোর ও লালমনিরহাট। প্রকল্পটি মানব বর্জ্য ব্যবস্থাপনা, কার্যকরি স্যানিটেশন ব্যবস্থাপনাসহ দ্বিতীয় প্রজন্মের স্যানিটেশন চ্যালেঞ্জ মোকাবেলা করবে। এসডিজি’র ৬ নম্বর লক্ষ্যমাত্রা ‘সবার জন্য বিশুদ্ধ পানি ও স্যানিটেশন’ অর্জনে ভূমিকা রাখবে।

ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মারক স্বাক্ষক অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, পৌরসভা সমিতির মহাসচিব মো: রফিকুল ইসলাম কোতোয়াল, মধুখালী পৌর মেয়র মশিউর রহমান, এ প্রকল্পের আঞ্চলিক কো অর্ডিনেটর অশিহ বুডিয়াটি ও ঝিনাইদহ পৌর কাউন্সিলর সমিতির সভাপতি সাইফুল ইসলাম মধু প্রমুখ।

http://www.anandalokfoundation.com/